মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১২:৩৯ অপরাহ্ন

বগুড়ায় সংযোগ সড়কে মাটি না থাকায় যানবাহন চলাচল বন্ধ

  • আপডেট টাইম : শনিবার, ১৭ অক্টোবর, ২০২০
  • ২১ দেখা হয়েছে

বাংলা হেডলাইনস বগুড়া : বগুড়ার সোনাতলায় গুরুত্বপূর্ণ পাঁচটি সড়কে চারটি সেতুর সংযোগ সড়কে মাটি না থাকায় যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। এতে জনগণকে  দুর্ভোগ পোহাতে হচ্ছে।

ভুক্তভোগীরা অবিলম্বে মাটি ভরাট করতে সরকারের সংশ্লিষ্ট বিভাগের জরুরি হস্তক্ষেপ কামনা করেছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, সম্প্রতি চার দফা বন্যার পানির তোড়ে বগুড়ার সোনাতলা উপজেলার পাঁচটি গুরুত্বপূর্ণ সড়কের বিভিন্ন স্থানে অবস্থিত চারটি সেতুর সংযোগ সড়ক থেকে মাটি সরে গেছে। এতে ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে।

যানবাহন ও পথচারীদের ৪-৫ কিলোমিটার পথ অতিক্রম করে গন্তব্যে যেতে হওয়ায় তাদের দুর্ভোগ বেড়েছে। এতে একদিকে সময়; অন্যদিকে অর্থের অপচয় হচ্ছে।

সেতুগুলো হচ্ছে সুজাইতপুর-সমজাতাইড় সড়কের গোবরচাপা সেতু, মহিচরণ-লোহাগাড়া সড়কের সটকের যান সেতু, ঠাকুরপাড়া-চরপাড়া সড়কের বুড়ামেলা সেতু, উত্তর বয়ড়া-দক্ষিণ বয়ড়া সড়কের সুখদহ নদীর উপর সেতু।

স্থানীয় বাসিন্দা মোসাদ্দেক হোসেন, কামাল উদ্দিন, ফকির মিয়া, লুৎফর রহমান, গণি সরকার প্রমুখ জানান, সেতুগুলোর সংযোগ সড়কে মাটি না থাকার বিষয়টি উপজেলা প্রকৌশলী রাশেদ ইমরানকে বার বার অবহিত করা হলেও কাজ শুরু হয়নি। তারা তাদের নিত্যদিনের কাজ সময়মত করতে ব্যর্থ হচ্ছে।

এ প্রসঙ্গে সোনাতলা উপজেলা প্রকৌশলী রাশেদ ইমরান জানান, এলজিইডির আওতাধীন তিনটি সেতুর সংযোগ সড়কের মাটি সরে যাওয়ায় সাময়িক যান চলাচল বন্ধ রয়েছে।

ইতিমধ্যেই ওইসব স্থান পরিদর্শন করে অর্থ বরাদ্দের জন্য উর্ধতন কর্তৃপক্ষের কাছে আবেদন করা হয়েছে। অনুমোদন এলেই কাজ শুরু করা হবে।

ফেসবুকের মাধ্যমে আমাদের মতামত জানাতে পারেন।

খবরটি শেয়ার করুন..

এই বিভাগের আরো সংবাদ
Banglaheadlines.com is one of the leading Bangla news portals, Get the latest news, breaking news, daily news, online news in Bangladesh & worldwide.
Designed & Developed By Banglaheadlines.com