রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৮:০০ পূর্বাহ্ন
পরীক্ষামূলক সম্প্রচার:
রাজনৈতিকভাবে সরকারকে মোকাবিলা করতে ব্যর্থ হয়ে মৌলবাদকে উস্কে দেয়: তথ্যমন্ত্রী মানিকগঞ্জ পৌর নির্বাচনে নৌকা প্রতীক পেলেন রমজান আলী নওগাঁয় সপ্তদশ মানবাধিকার নাট্য উৎসব অনুষ্ঠিত রবিবার বঙ্গবন্ধু শেখ মুজিব রেল সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী সম্মাননা প্রদানের মাধ্যমে শেষ হলো কবি সম্মেলন করোনায় আজ মৃতের সংখ্যা বেশি ৩৬ জন ।। ঢাকা বিভাগেই ৩০ জন বগুড়া বার সমিতির নির্বাচনে জাতীয়তাবাদী প্যানেলের জয় বগুড়ায় দুই দিনব্যাপী কবি সম্মেলন ও বইমেলার উদ্বোধন রাঙ্গামাটি রাজবন বিহারে কঠিন চীবর দানোৎসব উদযাপিত মৃত দেখিয়ে ভোটার তালিকা থেকে কাউন্সিলর প্রার্থীর নাম কর্তন

গাজীপুরে গৃহবধূর বাড়ি-ঘর ভাঙচুর ও লুটপাটের অভিযোগ

  • আপডেট টাইম : সোমবার, ৯ নভেম্বর, ২০২০
  • ১৪৪ দেখা হয়েছে

বাংলা হেডলাইনস  গাজীপুর : গাজীপুরে এক ক্যান্সার আক্রান্ত অসহায় গৃহবধূর বাড়ি-ঘর ভাঙচুর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় গাছা থানায় প্রতিপক্ষের বিরুদ্ধে অভিযোগ দায়ের করলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

ভাঙচুর ও লুটপাটের ঘটনায় এলাকায় রয়েছে উত্তেজনা ।

গৃহবধূ রাহিমা বেগম ও তার স্বজনদের অভিযোগ, সোমবার সকালে গাজীপুর সিটি করপোরেশনের দক্ষিণ খাইলকুর এলাকায় রাহিমার বসতঘর থেকে উচ্ছেদের জন্য প্রতিপক্ষের লোকজন জড়ো হয়ে ওই বসতঘরে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে এবং রাহিমা বেগমকে প্রাণ নাশের হুমকি দেয়।

এসময় বসতঘরের টিন, ইটসহ বিভিন্ন মালামাল লুট করে নিয়ে যায়।

এ ঘটনার পর জিএমপি’র গাছা থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

এর আগেও কয়েক দফা অভিযুক্ত হারুন, হালিম,আমির হোসেন এবং আলিমসহ তাদের পরিবারের লোকজন ওই বসতঘর ভাঙচুর ও লুটপাট করেছে বলে অভিযোগ রাহিমা বেগমের। এ ঘটনায় তার স্বামী রনি বাদি হয়ে থানায় একটি লিখিত অভিযোগও দায়ের করেছেন।

ক্যান্সার আক্রান্ত রাহিমা বেগম আরো জানান, গত ২০ বছর ধরে পৈত্রিক ভিটায় মায়ের দেয়া জমি ও একটি ঘরে স্বামী-সন্তান নিয়ে বসবাস করছিলেন তিনি।

জমি সংক্রান্ত বিরোধের জের ধরে তার ভাই হারুনসহ তাদের পরিবারের লোকজন গত ২৮ আগষ্ট ও উচ্ছেদের জন্য তাকে ঘর থেকে বের করে দিয়ে ঘরের মালামাল লুট করে নিয়ে যায় এবং বসতঘর ভাঙচুর করে।

এঘটনায় স্থানীয়ভাবে আপোষ মিমাংসার কথা বলে অভিযুক্তরা কালক্ষেপণ করতে থাকে। পরবর্তীতে গত মাসের ১৮ তারিখ ঘর মেরামত করতে গেলে অভিযুক্তরা ফের হামলা করে রাহিমা বেগমকে মারধর এবং মাথায় কাটা জখমসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাত করেন।

পরে গুরুতর অবস্থায় রাহিমাকে স্থানীয়রা উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে।

 পৈত্রিক জমি থেকে বঞ্চিত ও উচ্ছেদের ধারাবাহিকতায় সোমবার সকালেও হামলা করে বাড়িঘরে ব্যাপক ভাঙচুর করে গুড়িয়ে দেয়া হয়।

এ ব্যাপারে অভিযুক্ত হারুন ও তার পরিবারের লোকজন জানান, পৈত্রিক সম্পত্তি ভাগ বাটোয়ারা না হওয়ায় তারাই বোনের দাবিকৃত বসতঘরের সম্পত্তির মালিক।

রাহিমা বন্টনের সিদ্ধান্ত না মেনে অতিরিক্ত সম্পত্তি দাবি করছে এবং অহেতুক তাদের নামে মিথ্যা মানহানিকর অভিযোগ তোলা হচ্ছে।

এ ব্যাপারে জিএমপি’র গাছা থানার ওসি ইসমাইল হোসেন বলেন, সম্পত্তি নিয়ে বিরোধের জেরে রাহিমার পক্ষ থেকে বসতঘর ভাঙচুরসহ বিভিন্ন অভিযোগ দেয়া হয়েছে। অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গেই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে এবং তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

ফেসবুকের মাধ্যমে আমাদের মতামত জানাতে পারেন।

খবরটি শেয়ার করুন..

এই বিভাগের আরো সংবাদ
Banglaheadlines.com is one of the leading Bangla news portals, Get the latest news, breaking news, daily news, online news in Bangladesh & worldwide.
Designed & Developed By Banglaheadlines.com