বুধবার, ০৩ মার্চ ২০২১, ০২:৫০ পূর্বাহ্ন

খুলনায় করোনা ভ্যাকসিন গ্রহণকারীর সংখ্যা বাড়ছে

  • আপডেট টাইম : শনিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৯ দেখা হয়েছে
ফটো সংগৃহীত।

বাংলা হেডলাইনস খুলনা প্রতিনিধি: খুলনায় স্বাস্থ্য দপ্তরের যথাযথ তৎপরতায় ও টিকা কার্যক্রম পরিচালনা কমিটির নিবিড় তদারকিতে মানুষের মধ্যে করোনা ভাইরাসের প্রতিষেধক টিকা গ্রহণে আগ্রহ বাড়ছে।

এছাড়া মানুষের মাঝে বিরাজিত পার্শ্ব প্রতিক্রিয়ার ভীতিও দূর হচ্ছে। ফলে টিকা গ্রহণকারীর সংখ্যা ক্রমাগত বাড়ছে।

১১ জানুয়ারি পর্যন্ত খুলনায় টিকা নিয়েছেন ৫ হাজার ৫শ’ ৭৩ জন ব্যক্তি। এরমধ্যে ৩ হাজার ৯শ’ ৭৬ জন পুরুষ ও ১ হাজার ৫শ’ ৯৭ জন নারী রয়েছে। ১০ জানুয়ারি টিকা নিয়েছিল ৪ হাজার ১শ’ ৬২ জন।

মহানগরে ১৩ কেন্দ্রে ২৯টি টিম ও নয়টি উপজেলায় প্রতিটিতে তিনটি করে ২৭টি টিমের মাধ্যমে এই টিকা প্রদান করা হচ্ছে। তবে এখন থেকে টিকা কেন্দ্রে যেয়ে আর স্পট রেজিষ্ট্রেশন ( নিবন্ধনের সাথে সাথে টিকা গ্রহণ) করে টিকা নেয়া যাবে না।

খুলনা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, সারাদেশের ন্যায় খুলনায় ৭ ফেব্রুয়ারি সকাল থেকে করোনা ভাইরাসের প্রতিষেধক টিকা প্রদান শুরু হয়েছে।

গত বৃহস্পতিবার পঞ্চম দিনে টিকা দেয়া হয়েছে ৫ হাজার ৫ শ’ ৭৩ জন ব্যক্তিকে। এর মধ্যে সিটি কর্পোরেশন এলাকায় ২ হাজার ৯শ’ ৪৮ জনকে টিকা দেয়া হয়েছে। যার মধ্যে ২ হাজার ২শ’ ৫২ জন পুরুষ ও ৬৯৬ জন মহিলা রয়েছে।

আর নয়টি উপজেলায় দেয়া হয়েছে ২ হাজার ৬শ’ ২৫ জনকে। যার মধ্যে ১ হাজার ৭ শ’ ২৪ জন পুরুষ ও ৯০১ জন মহিলা।

আর কয়রা উপজেলায় ২৯২, বটিয়াঘাটায় ৩৬০, দাকোপে ৩৪৮, দিঘলিয়ায় ১৭০, ডুমুরিয়ায় ৩১৫, ফুলতলায় ২৭০, পাইকগাছায় ৩৮০, রূপসায় ২৯০ এবং তেরখাদায় ২০০ জনকে টিকা দেয়া হয়েছে।

খুলনার সিভিল সার্জন বলেছেন, আল্লাহর রহমতে এখনো পর্যন্ত টিকা গ্রহণকারীদের মধ্যে তেমন কোন পার্শ্বপ্রতিক্রিয়ার খবর পাওয়া যায়নি। 

ফেসবুকের মাধ্যমে আমাদের মতামত জানাতে পারেন।

খবরটি শেয়ার করুন..

এই বিভাগের আরো সংবাদ
Banglaheadlines.com is one of the leading Bangla news portals, Get the latest news, breaking news, daily news, online news in Bangladesh & worldwide.
Designed & Developed By Banglaheadlines.com