বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৪:০৪ পূর্বাহ্ন

দেশে করোনায় মৃত্যু ও সংক্রমণ ঊর্ধ্বাভিমুখী অবস্থা অব্যাহত

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১
  • ৭২ দেখা হয়েছে
ফাইল ফটো।

বাংলা হেডলাইনস: দেশে করোনাভাইরাস রোগে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার ঊর্ধ্বাভিমুখী অবস্থা অব্যাহত রয়েছে। করোনা সংক্রমণের ঊর্ধ্বাভিমুখী অবস্থাও অব্যাহত রয়েছে।  

আজ বৃহস্পতিবার দেশে করোনাভাইরাস রোগে আক্রান্ত হয়ে ৫৯ জনের মৃত্যু হয়েছে।  গতকাল বুধবার করোনাভাইরাস রোগে আক্রান্ত হয়ে ৫২ জনের মৃত্যু হয়েছে এবং পরশু  ৪৫ জনের মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় করোনাভাইরাস সংক্রমণের হার বা শনাক্তের হার ২২.৯৪ শতাংশ। গতকাল নমুনা পরীক্ষা বিবেচনায় করোনাভাইরাস সংক্রমণের হার ছিল ১৯.৯০ শতাংশ এবং পরশু ছিল ১৮.৯৪ শতাংশ।

এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট ৯১০৫ জন মৃত্যুবরণ করেছে। গত ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৪৭ শতাংশ ।

গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৬৪৬৯ জন । এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছে ছয় লাখ ১৭ হাজার ৭৬৪ জন।

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ২৫৩৯ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছে পাঁচ লাখ ৪৪ হাজার ৯৩৮ জন।২৪ ঘণ্টায় সুস্থতার হার ৮৮.২১ শতাংশ। গতকাল করোনা থেকে সুস্থতার হার ছিল ৮৮.৭৩ শতাংশ ।

গত ২৪ ঘণ্টায় যারা মৃত্যুবরণ করেছে তাদের মধ্যে ৩৫ জন পুরুষ এবং ২৪ জন মহিলা ।

আজ স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন)  অধ্যাপক নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয় গত ২৪ ঘণ্টায় ২৮ হাজার ১৯৮ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৪৬ লাখ ৯৮ হাজার ৭৭৪ টি।

বয়স বিবেচনায় গত ২৪ ঘণ্টায় ২১ থেকে ৩০ বছরের একজন, ৩১ থেকে ৪০ বছরের চারজন, ৪১ থেকে ৫০ বছরের এগার জন, ৫১ থেকে ৬০ বছরের তেরো জন এবং ৬০ বছরের উপরে ত্রিশজন মৃত্যুবরণ করেছে।

বিভাগভিত্তিক গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা ঢাকা বিভাগে ৪০ জন, চট্টগ্রাম ৫ জন, সিলেট ৫ জন, খুলনা ৪ জন, রাজশাহী ২ জন, রংপুর ২ জন এবং বরিশাল বিভাগে ১ জন ।

ফেসবুকের মাধ্যমে আমাদের মতামত জানাতে পারেন।

খবরটি শেয়ার করুন..

এই বিভাগের আরো সংবাদ
Banglaheadlines.com is one of the leading Bangla news portals, Get the latest news, breaking news, daily news, online news in Bangladesh & worldwide.
Designed & Developed By Banglaheadlines.com