বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৪:১২ পূর্বাহ্ন

গাজীপুরের দুইজন সংসদ সদস্য জিএমপি কমিশনার জেলা প্রশাসক করোনায় আক্রান্ত

  • আপডেট টাইম : সোমবার, ৫ এপ্রিল, ২০২১
  • ৩৭ দেখা হয়েছে

বাংলা হেডলাইনস গাজীপুর প্রতিনিধি : সাবেক প্রতিমন্ত্রী গাজীপুর-৫ আসনের সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি ও গাজীপুর-৪ আসনের সংসদ সদস্য সিমিন হোসেন রিমি, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) কমিশনার খন্দকার লুৎফুল কবিরের পর গাজীপুর জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি বাসায় আইসোলেশন এর থেকে চিকিৎসা নিচ্ছেন।

আক্রান্ত চারজনের সবাই করোনা ভাইরাসের প্রথম ডোজ টিকা নিয়েছেন।

জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম সোমবার সকালে জানিয়েছেন, শরীরে কাশিসহ করোনা ভাইরাসের কিছু উপসর্গ দেখা দেয়ায় তিনি নমুনা পরীক্ষা করালে রোববার করোনা ভাইরাস পজিটিভ রিপোর্ট আসে। তিনি বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

গত ১৮ ফেব্রুয়ারি জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম করানো ভাইরাসের প্রথম ডোজ টিকা নিয়েছিলেন।

মহিলা ও শিশু বিষয়ক সাবেক প্রতিমন্ত্রী এবং গাজীপুর-৫ (কালীগঞ্জ) আসনের সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি জানান, গত শনিবার তার নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ ফল আসে।

তার শরীরে তাপমাত্রা বৃদ্ধি, ঠান্ডা-সর্দির লক্ষণ দেখা দিলে সেদিন সকালে তিনি ঢাকার হলি ফ্যামিলি হাসপাতালে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। সন্ধ্যায় ওই নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ রিপোর্ট আসে। তিনি ঢাকার বাসায় হোম আইসোলেশনে থেকে বিশেষজ্ঞ চিকিৎসকের তত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন।

গত ৭ ফেব্রুয়ারি সারা দেশে একযোগে করোনার টিকাদান কর্মসূচি শুরু হলে প্রথম দিনই মেহের আফরোজ চুমকি কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার টিকা গ্রহণ করেন।

ভ্যাকসিন নেয়ার ১ মাস ২২দিন পর তিনি করোনায় আক্রান্ত হলেন।

গাজীপুর-৪ (কাপাসিয়া) আসনের সংসদ সদস্য সিমিন হোসেন রিমি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানীর ইউনাইডেট হাসপাতালে ভর্তি রয়েছেন। গত মঙ্গলবার দুপুরে তাকে ওই হাসপাতালে ভর্তি করা হয়। 

এ প্রসঙ্গে সিমিন হোসেন রিমির স্বামী মোস্তাক হোসাইন জানান, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এ দেশে আসলে তার অনুষ্ঠানে যোগ দেয়ার জন্য গত ২৫ মার্চ নমুনা দেন তিনি।

পরদিন শুক্রবার ২৬ মার্চ নমুনা পরীক্ষার ফলাফলে তার করোনা পজিটিভ আসে। তখন থেকে তিনি হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছিলেন। পরে সিমিন হোসেন রিমির রক্তে অক্সিজেনের মাত্রা কিছুটা কমে গেলে চিকিৎসকের পরামর্শে গত ৩০ মার্চ দুপুরে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। এখনো তিনি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

একই সঙ্গে সিমিন হোসেন রিমির দুই ছেলে তাদের স্ত্রীসহ আক্রান্ত হয়ে বাসায় হোম আইসোলেশনে থেকে চিকিৎসায় রয়েছে।

এদিকে, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার খন্দকার লুৎফুল কবির, তার স্ত্রী ও দুই মেয়ে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে তারা বাসায় হোম আইসোলেশনে রয়েছেন। গত ২৬ মার্চ পাওয়া নমুনা পরীক্ষার ফলাফলে তিনি করোনা ভাইরাস আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হন।

মহানগর পুলিশের উপ-কমিশনার মো. জাকির হাসান জানান, করোনার লক্ষণ দেখা দিলে এর আগের দিন ঢাকার আইসিডিডিআরে কমিশনার এবং তার স্ত্রী ও দুই মেয়ের নমুনা পরীক্ষায় দেওয়া হয়।

ফেসবুকের মাধ্যমে আমাদের মতামত জানাতে পারেন।

খবরটি শেয়ার করুন..

এই বিভাগের আরো সংবাদ
Banglaheadlines.com is one of the leading Bangla news portals, Get the latest news, breaking news, daily news, online news in Bangladesh & worldwide.
Designed & Developed By Banglaheadlines.com