শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০১:০৯ অপরাহ্ন
পরীক্ষামূলক সম্প্রচার:
সিরাজগঞ্জে সুবিধাভোগীর টাকা আত্মসাতের দায়ে গ্রাম পুলিশ চাকরিচ্যুত বগুড়ায় বাসের ধাক্কায় অটোরিকশার দুই নারী যাত্রী নিহত আজ করোনায় ৩৮ জনের মৃত্যু হয়েছে বরিশাল ও রাজশাহী বিভাগে মৃত্যু নেই কুড়িগ্রামে স্কুল খোলার ৫ দিনেও ক্লাস শুরু না হওয়ায় বিপাকে ২৮৫ শিক্ষার্থী মান্দায় দিনব্যাপী প্রাণীসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত বাঘাইছড়িতে সন্ত্রাসীদের গুলিতে একজন নিহত আজ করোনা সংক্রমণ কয়েক মাসে সর্বনিম্ন।। সিলেট ও ময়মনসিংহ বিভাগে মৃত্যু নেই কৃতি ছাত্রী নৈঋতা হালদারকে সম্মাননা সাংগঠনিক কর্মকান্ড গতিশীল করতে রাঙ্গামাটিতে যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত গাজীপুরে বজ্রপাত প্রতিরোধী তালবীজ বপন

সিরাজগঞ্জে কালবৈশাখী ঝড়ে ফসলের ক্ষতি বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১
  • ৭২ দেখা হয়েছে

বাংলা হেডলাইনস সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জে কালবৈশাখী ঝড় ও বৃষ্টিতে কাঁচাঘরবাড়ি ও গাছপালাসহ ফসলের ক্ষয়ক্ষতি হয়েছে।

ঝড়ে বিশেষ করে প্রায় পাকা ইরি বোরো ধান মাটিতে লুটে পড়ায় কৃষকের মধ্যে হতাশার সৃষ্টি হয়েছে। সেইসাথে জেলা উপজেলা ও গ্রামগঞ্জে প্রায় ৯ঘন্টা বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন ছিল। সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বুধবার রাত সাড়ে ৮ টার দিকে উত্তরপশ্চিমকোণ থেকে উঠে আসা কালবৈশাখী ঝড় সিরাজগঞ্জের উপর দিয়ে বয়ে যায় এবং সেই সাথে ভারী বৃষ্টিপাত হয়।

এতে উল্লাপাড়া, তাড়াশ, রায়গঞ্জ, কামারখন্দ ও সিরাজগঞ্জ সদর উপজেলার ২ শতাধিক কাঁচাঘরবাড়ি ও গাছপালা ভেঙ্গে পড়ে। সেইসাথে ঝড়ে ইরি বোরো ধান, ভূট্টা, পাট ও সবজির বাগান ক্ষতি হয়েছে। বেশি ক্ষয়ক্ষতি হয়েছে শস্যভান্ডার খ্যাত তাড়াশ, উল্লাপাড়া ও কামারখন্দ উপজেলার বিভিন্ন স্থানে।

স্থানীয় কৃষকরা বলছেন, ঝড় ও বৃষ্টিপাতে হাজার হাজার বিঘা ইরি বোরো ধানের ক্ষেত মাটিতে লুটে পড়েছে। এসব ধান কেটে ও মাড়াই করে লাভ হবে না বলে আশংকা করা হচ্ছে।

স্থানীয় বিদ্যুৎ কর্মকর্তারা বলছেন, এ ঝড়ে জেলার বিভিন্ন স্থানে বিদ্যুৎ খুঁটি ও গাছপালা ভেঙ্গে পড়ে। এতে জেলা উপজেলাসহ গ্রামগঞ্জে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়। সংশ্লিষ্ট বিদ্যুৎ বিভাগের ব্যাপক চেষ্টায় প্রায় ৯ ঘন্টা পর পুনরায় বিদ্যুৎ সরবরাহ চালু করা হয়। তবে এখনও অনেক গ্রামগঞ্জে বিদ্যুৎ সরবরাহ চালু হয়নি।

জেলা কৃষি সম্প্রসারণ বিভাগের উপপরিচালক কৃষিবিদ আবু হানিফ বলেন, বুধবার রাতে কালবৈশাখী ঝড় ও বৃষ্টিপাতে জেলার বিভিন্ন স্থানে ফসলের ক্ষয়ক্ষতি হয়েছে। এতে জেলার উল্লাপাড়া, তাড়াশ, রায়গঞ্জ, কামারখন্দ ও সিরাজগঞ্জ সদর উপজেলার প্রায় ১২ হাজার হেক্টর জমির ফসল মাটিতে লুটে পড়েছে। এতে এ মৌসূমী ধানের ব্যাপক ক্ষতির আশংকা করা হচ্ছে। এ সংক্রান্ত একটি রিপোর্ট সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

ফেসবুকের মাধ্যমে আমাদের মতামত জানাতে পারেন।

খবরটি শেয়ার করুন..

এই বিভাগের আরো সংবাদ
Banglaheadlines.com is one of the leading Bangla news portals, Get the latest news, breaking news, daily news, online news in Bangladesh & worldwide.
Designed & Developed By Banglaheadlines.com