শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:৪৮ অপরাহ্ন

কুড়িগ্রামে ব্লাড ক্যান্সারে আক্রান্ত মেধাবী শিক্ষক বাঁচতে চান

  • আপডেট টাইম : শুক্রবার, ৪ জুন, ২০২১
  • ১৫৫ দেখা হয়েছে

বাংলা হেডলাইনস কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রাম সরকারি কলেজের দর্শন বিভাগের প্রভাষক শাহাদৎ হোসেন (২৯) দুরারোগ্য ব্লাড ক্যান্সার রোগে আক্রান্ত।

বর্তমানে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে হেমাটোলজী বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোহাম্মদ আব্দুল আজিজ ও রেডিওলোজী বিভাগের চিকিৎসক ডা: সৈয়দা শওকত জেনির তত্ত্বাবধানে রয়েছেন। বর্তমানে সংকটাপন্ন এই মেধাবী শিক্ষকের চিকিৎসার জন্য প্রয়োজন ৮০ লাখ টাকা।

কুড়িগ্রাম সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মীর্জা নাসির উদ্দিন জানান, রংপুর সদরের মমিনপুর গ্রামের বর্গাচাষী আনারুল হকের দুই মেয়ে এবং এক পূত্র সন্তানের মধ্যে প্রভাষক শাহাদৎ হোসেন সবার ছোট।

সদ্য বিবাহিত শাহাদৎ হোসেন ৩৭তম বিসিএস শিক্ষা ক্যাডারের একজন সদস্য। সংসারে একমাত্র উপার্জনক্ষম সন্তান তিনি। বর্তমানে দুরারোগ্য ব্লাড ক্যান্সারে আক্রান্ত। জরুরী ভিত্তিতে তাকে সিঙ্গাপুর অথবা ভারতে স্থানান্তর করা প্রয়োজন। তার বোন ম্যারো ট্রান্সপ্লান্টসহ চিকিৎসার জন্য কমপক্ষে ৮০ লক্ষ টাকা প্রয়োজন। কিন্তু নিজে বা দরিদ্র পিতার পক্ষে এতটাকা সংকুলান করা অসম্ভব।

এমতাবস্থায় কুড়িগ্রাম সরকারি কলেজ পরিবার তাকে ৬ লক্ষ টাকা সহায়তা দিয়ে চিকিৎসা ব্যয় মেটাচ্ছে। কিন্তু চিকিৎসা ব্যয়ে বিপুল পরিমান অর্থ যোগান দেয়া তাদের পক্ষে সম্ভব নয়।

এজন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মাননীয় শিক্ষামন্ত্রী ও মানবদরদী দেশবাসীর কাছে সহায়তা চাওয়া হয়েছে।

প্রভাষক শাহাদৎ হোসেন’র চিকিৎসায় অর্থ সংগ্রহে বর্তমানে সোনালী ব্যাংক, কুড়িগ্রাম শাখায় ‘শাহাদৎ হোসেন চিকিৎসা সহায়তা তহবিল’ নামে একটি হিসাব খোলা হয়েছে। যা কলেজের অধ্যক্ষসহ আরও দুজন কর্মকর্তাকে সিগনেটরী রাখা হয়েছে। তাকে সহযোগিতার জন্য হিসাব নং- ৫২০৮৪০১০২৮৫২৪, রাউটিং নম্বর-২০০৪৯০৪০৭, সোনালী ব্যাংক লিমিটেড, কুড়িগ্রাম শাখা।

বিকাশ নং-০১৭১৬৫৮৩৩৬৯, নগদ-০১৭১৬৫৮৩৩৬৯ নম্বরে সহায়তা চাওয়া হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আমাদের মতামত জানাতে পারেন।

খবরটি শেয়ার করুন..

এই বিভাগের আরো সংবাদ
Banglaheadlines.com is one of the leading Bangla news portals, Get the latest news, breaking news, daily news, online news in Bangladesh & worldwide.
Designed & Developed By Banglaheadlines.com