সোমবার, ২৬ জুলাই ২০২১, ১২:৫৬ পূর্বাহ্ন

শুধু টিকা দিয়েই করোনা নিয়ন্ত্রণ সম্ভব নয়: স্বাস্থ্যমন্ত্রী

  • আপডেট টাইম : শনিবার, ৫ জুন, ২০২১
  • ৫৩ দেখা হয়েছে

বাংলা হেডলাইনস মানিকগঞ্জ প্রতিনিধি: স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, যে সব দেশে করোনা নিয়ন্ত্রণে আছে, তাদের সামাজিক ও অর্থনৈতিক অবস্থা ভালো আছে।

তিনি বলেন ‘আর যাদের করোনা নিয়ন্ত্রণে নেই, তারা বিধ্বস্ত হয়ে গেছে। কাজেই আমাদের সবাইকে চেষ্টা করতে হবে করোনা নিয়ন্ত্রণে রাখতে। টিকা দিয়েই শুধু করোনা নিয়ন্ত্রন সম্ভব নয়, আমাদের স্বাস্থ্য বিধি ও সামাজিক দূরত্ব মানতে হবে’।

স্বাস্থ্যমন্ত্রী বলেন সবাই মিলে চেস্টা করলে বাংলাদেশ থেকে করোনা নিয়ন্ত্রণ করা সহজ হবে।  প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে স্বাস্থ্য বিভাগসহ সকল বিভাগ করোনা নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছে। যে কারণে আমাদের দেশে ওষুধের অভাব হয়নি, খাদ্যের অভাব হয়নি। আমাদের কৃষিখাদ ও শিল্পকারখানা সচল রয়েছে। আমাদের অর্থনীতির অনেক দেশের চেয়ে ভাল।

আজ শনিবার দুপুরে মানিকগঞ্জ সদর উপজেলা গড়পাড়া হাইস্কুল মাঠে  উপজেলা প্রশাসন ও উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ের আয়োজনে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হোসেনের সভাপতিত্বে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠানে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক এসএম ফেরদৌস, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মাহবুবুল ইসলাম , সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফসার উদ্দিন সরকার।  

উদ্বোধন অনুষ্ঠান শেষে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন ৫০টি স্টলে উন্নত জাতের গরু, ছাগল, ভেড়া, হাঁস মুরগী, ঘোড়া, হরিণ, মূয়রে ঘুরে দেখেন।

অপর দিকে শনিবার দুপুরে মানিকগঞ্জ কর্নেল মালেক মেডিকেল কলেজ ও হাতপাতালে স্বাস্থ্যমন্ত্রীর মাতা মরহুমা ফৌজিয়া মালেকের স্মৃতিচারণ ও দোয়া মাহফিলে  প্রধান অতিথি হিসেবে যোগদান করেন স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক ।

কর্নেল মালেক মেডিকেল কলেজের  মিলনায়তনে প্রতিষ্ঠানের অধ্যক্ষ ডাক্তার মো.জাকির হোসেনের সভাপতিত্বে স্মৃতিচারণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন  স্বাস্থ্য শিক্ষার অতিরিক্ত মহাপরিচালক ইউসুফর ফকির, জেলা প্রশাসক এস এম ফেরদৌস,পুলিশ সুপার রিফাত রহমান শামীম, কর্নেল মালেক মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক গৌতম রায়, প্রকল্প পরিচালক ডাক্তার খাঁন মোহাম্মাদ আরিফ , জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম, ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল ।

ফেসবুকের মাধ্যমে আমাদের মতামত জানাতে পারেন।

খবরটি শেয়ার করুন..

এই বিভাগের আরো সংবাদ
Banglaheadlines.com is one of the leading Bangla news portals, Get the latest news, breaking news, daily news, online news in Bangladesh & worldwide.
Designed & Developed By Banglaheadlines.com