সোমবার, ২৬ জুলাই ২০২১, ০১:০৫ পূর্বাহ্ন

দুপচাঁচিয়ার জিয়ানগরে সড়কের বেহাল দশা ॥ ধানের চারা রোপণ করে প্রতিবাদ

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৫ জুন, ২০২১
  • ২৯ দেখা হয়েছে

বাংলা হেডলাইনস বগুড়া প্রতিনিধি : বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার জিয়ানগর ইউনিয়নের বিশা থেকে মর্তুজাপুর পর্যন্ত গ্রামীণ কাঁচা সড়কটি দীর্ঘদিন সংস্কার না করায় চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।

সামান্য বৃষ্টিতে কাদার সৃষ্টি হওয়ায় গ্রামবাসীদের দুর্ভোগ পোহাতে হয়। ভুক্তভোগী তরুণ-যুবকরা সোমবার ওই রাস্তায় ধানের চারা রোপন করে প্রতিবাদ জানিয়েছেন। তারা অবিলম্বে রাস্তাটি পাকা করতে সংশ্লিষ্ট সকলের হস্তক্ষেপ কামনা করেছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার জিয়ানগর ইউনিয়নের বিশা থেকে মর্তুজাপুর পর্যন্ত তিন কিলোমিটার সড়কটি খুবই গুরুত্বপূর্ণ।

ওই পথে জিয়ানগরের মহিষমুন্ডা, হেরুঞ্জ, পারলা, মাধাইমুড়ি, বারাদীঘি গ্রামের বিপুল সংখ্যাত মানুষ যাতায়াত করে থাকেন। দীর্ঘদিনে কাঁচা ওই সড়কটি পাকা করার উদ্যোগ নেওয়া হয়নি। ফলে সামান্য বৃষ্টি হলেই কর্দমাক্ত হয়ে চলাচলের অনুপযোগি হয়। এতে আশপাশের বিভিন্ন গ্রামের মানুষদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

সম্প্রতি বৃষ্টিপাত শুরু হওয়ায় বিভিন্ন স্থানে ছোট-বড় অসংখ্য খানাখন্দকের সৃষ্টি হয়েছে। সড়কটি কাদা ও কাদাপানিতে একাকার হয়ে গেছে। ওইসব গর্তে পড়ে যানবাহন ক্ষতিগ্রস্ত হচ্ছে।

সড়কটি পাকা করার ব্যাপারে স্থানীয় জনপ্রতিনিধিদের জানিয়েও লাভ হয়নি। এর প্রতিবাদে ও সংস্কারের দাবিতে সোমবার গ্রামের তরুণ ও যুবকরা বিশা এলাকায় সড়কে ধানের চারায় লাগিয়ে প্রতিবাদ জানিয়েছেন।

জিয়ানগর ইউনিয়নের চেয়ারম্যান আবদুল হাকিম তালুকদার জানান, বিশা থেকে মর্তুজাপুর পর্যন্ত তিন কিলোমিটর সড়কটি স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তরের। তিনি রাস্তাটি সংস্কারের জন্য উপজেলা প্রকৌশলী অফিসে ধরনা দিয়ে ব্যর্থ হয়েছেন। বাধ্য হয়ে তিনি নিজেই সড়কটির মর্তুজাপুর থেকে আরসিসিকরণ ও বিশা থেকে ইটের এইচবিবিকরণের প্রকল্প গ্রহণ করেছেন। আগামী এক সপ্তাহের মধ্যে কাজ শুরু করবেন।

দুপচাঁচিয়া উপজেলা প্রকৌশলী রবিউল আলম জানান, বিশা থেকে মর্তুজাপুর সড়কটি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের হলেও তা এখনো তালিকাভুক্ত হয়নি। তাই সড়কটি কার্পেটিংএ উন্নয়ন করা সম্ভব হচ্ছেনা। তবে সড়কটি তালিকাভুক্ত করার চেষ্টা চলছে। এরপর কার্পেটিং করে জনগণের দুর্ভোগ লাঘব করা হবে।

ফেসবুকের মাধ্যমে আমাদের মতামত জানাতে পারেন।

খবরটি শেয়ার করুন..

এই বিভাগের আরো সংবাদ
Banglaheadlines.com is one of the leading Bangla news portals, Get the latest news, breaking news, daily news, online news in Bangladesh & worldwide.
Designed & Developed By Banglaheadlines.com