সোমবার, ২৬ জুলাই ২০২১, ০১:৩২ পূর্বাহ্ন

আনসার একাডেমিতে স্বরাষ্ট্রমন্ত্রী

  • আপডেট টাইম : বুধবার, ১৬ জুন, ২০২১
  • ৩০ দেখা হয়েছে

বাংলা হেডলাইনস গাজীপুর প্রতিনিধি : নিখোঁজ থাকা ইসলামী বক্তা আবু ত্ব-হা আদনান সম্পর্কে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি বলেছেন, এর বিষয়ে আমরা শুনেছি। এ বিষয়ে খোঁজখবর নিচ্ছি, এর ক্লু আমরা খুঁজে বের করবো ।

তিনি বলেন যেখানেই অপরাধ হোক, রিসোর্ট-বার যাইণহোক, যেখানেই আইন ভঙ্গ হবে সেখানেই আইনের আওতায় আনা হচ্ছে এবং ভবিষ্যতেও আইনের আওতায় আনা হবে।

মন্ত্রী গাজীপুরের কালিয়াকৈরে বাংলাদেশ আনসার ভিডিপি একাডেমিতে একটি অনুষ্ঠানে এসে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেছেন।

সংক্রমণ ও নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে আইন-শৃঙ্খলা বাহিনীর ভূমিকা সম্পর্কে মন্ত্রী বলেছেন, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য পুলিশ আনসার ভিডিপি কোস্টগার্ড সবার উপর যে যে দায়িত্ব দেওয়া হচ্ছে তারা আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করে যাচ্ছে।

একাডেমীর প্যারেড গ্রাউন্ডে এর আগে ব্যাটালিয়ন আনসারদের ৬ মাসের মৌলিক প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে।

সকালে গাজীপুরের সফিপুরে আনসার ও ভিডিপি একাডেমির প্যারেড গ্রাউন্ডে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

এসময়ে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মাক্তফা কামাল উদ্দীন ও বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম ।

এছাড়া বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক , কমান্ডড্যান্ট , উপমহাপরিচালক ( প্রশাসন ) , উপমহাপরিচালক ( অপারেশনস ) সহ সদরদপ্তর ও একাডেমির উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী অভিবাদন মঞ্চে প্রশিক্ষণার্থীদের সালাম গ্রহণ করেন এবং দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন। প্রায় এক হাজার নবনিযুক্ত ব্যাটালিয়ন আনসার ৬ মাস মেয়ার্দী মৌলিক প্রশিক্ষণ গ্রহণ শেষে সমাপনী কুচকাওয়াজে অংশ নেন।

পরে স্বরাষ্ট্রমন্ত্রী কৃতী ও চৌকস প্রশিক্ষণার্থীদের মাঝে ক্রেষ্ট ও পুরস্কার প্রদান করেন এবং কুচকাওয়াজ ও আকর্ষণীয় ডিসপ্লে পরিদর্শন করেন।

৬ মাস মেয়াদী মৌলিক প্রশিক্ষণ গ্রহণ শেষে সমাপনী কুচকাওয়াজে ৯৭৯ জন নবনিযুক্ত ব্যাটালিয়ন আনসার অংশগ্রহণ করে । কুচকাওয়াজের শুরুতেই  প্রধান অতিথি একটি সুসজ্জিত খোলা জীপে প্যারেড পরিদর্শন করেন ।

এ সময় বাহিনীর মহাপরিচালক ও প্যারেড কমান্ডার প্রধান অতিথির সাথে উপস্থিত ছিলেন। পরে প্রশিক্ষণার্থীগণ ৬ সারিতে মার্চ পাস্ট করে প্রধান অতিথিকে অভিবাদন জানান । এরপর প্রধান অতিথি  স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান  কৃতি ও চৌকস প্রশিক্ষণার্থীদের মাঝে পুরস্কার প্রদান করেন ।

মৌলিক প্রশিক্ষণে- সজীব মন্ডল শ্রেষ্ঠ ড্রিল, মো: মহিউদ্দিন ফাহিম শ্রেষ্ঠ ফায়ারার এবং রাকিব আকন্দ চৌকস প্রশিক্ষণার্থী ব্যাটালিয়ন আনসার হিসেবে প্রথম স্থান অধিকার করেন ।

ফেসবুকের মাধ্যমে আমাদের মতামত জানাতে পারেন।

খবরটি শেয়ার করুন..

এই বিভাগের আরো সংবাদ
Banglaheadlines.com is one of the leading Bangla news portals, Get the latest news, breaking news, daily news, online news in Bangladesh & worldwide.
Designed & Developed By Banglaheadlines.com