সোমবার, ২৬ জুলাই ২০২১, ১২:০৫ পূর্বাহ্ন

বাঘাইছড়িতে মেম্বার হত্যা মামলার আসামি গ্রেফতারের প্রতিবাদে হরতাল পালিত

  • আপডেট টাইম : বুধবার, ১৬ জুন, ২০২১
  • ৫০ দেখা হয়েছে
আসামি রুপায়ন চাকমা

বাংলা হেডলাইনস রাঙ্গামাটি প্রতিনিধি: রাঙ্গামাটির বাঘাইছড়িতে ইউনিয়ন পরিষদ সদস্য সমর বিকাশ চাকমা হত্যা মামলার আসামি ইউপিডিএফ মূল গ্রুপের সদস্য রূপায়ন চাকমাকে নিরাপত্তা বাহিনী মাচালং বাজার এলাকা থেকে মঙ্গলবার আটক করে সাজেক থানা পুলিশের নিকট হন্তাস্তর করা হয়েছে।

এই আটকের ঘটনাকে কেন্দ্র করে ইউপিডিএফ (প্রসিত গ্রুপ) কর্তৃক বাঘাইছড়ি ও দীঘিনালা উপজেলায় আজ বুধবার  আধা বেলা হরতালের ডাক দিয়েছেন।

আসামি রূপায়ন চাকমা, পিতা চন্দ্রজয় চাকমা, সাজেক এলাকার রামুছড়া গ্রামের স্থানীয় বাসিন্দা বলে জানা গেছে।

তিনি আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিভ ফ্রন্ট (ইউপিডিএফ)’র সহযোগী সংগঠন পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) সাজেক ইউনিয়নের সভাপতির দায়িত্বে রয়েছে বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

গত ২৪ ফেব্রুয়ারী বাঘাইছড়ি উপজেলা পরিষদ প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ে ঢুকে রুপকারী ইউপি সদস্য সমর বিকাশ চাকমাকে গুলি করে হত্যা করে দূর্বৃত্তরা।

ওই ঘটনার সন্দেহভাজন আসামি হিসেবে রূপায়ন চাকমাকে সাজেক থানা পুলিশ গ্রেফতার করে।

বাঘাইছড়ি থানায় হত্যা মামলার অজ্ঞাত আসামি হিসেবে রূপায়ন চাকমাকে সাজেক থানা পুলিশ গ্রেফতার করে মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬ তাকে বাঘাইছড়ি থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়।

এব্যাপারে বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন রূপায়ন চাকমাকে হস্তান্তরের কথা স্বীকার করে বলেন, সমর বিকাশ চাকমা হত্যা মামলার আসামি হিসেবে তাকে গ্রেফতার করা হয়েছে। বুধবার (১৬ জুন) সকালে তাকে আদালতে প্রেরণ করা হবে।

এই ঘটনায় গণতান্ত্রিক যুব ফোরামের সাধারণ সম্পাদক এল্টো চাকমা ও পিসিপি সভাপতি কালোবরণ চাকমা সাজেক ইউপি শাখার পক্ষ থেকে ইউনাইটেড ডেমোক্রেটিভ (ইউপিডিএফ প্রসিত গ্রুপ) এক প্রেস ব্রিফিংয়ে, রূপায়ন চাকমাকে গ্রেফতারের প্রতিবাদে (১৬জুন) বুধবার বাঘাইছড়ি ও দীঘিনালা উপজেলায় সকাল ৬টা থেকে বেলা ১২টা পর্যন্ত আধা বেলা হরতালের ডাক দেয়।

এদিকে, ইউপিডিএফের দেয়া আধাবেলা হরতাল শান্তিপূর্ণ ভাবে পালিত হয়েছে। সকাল থেকে অভ্যান্তরের সড়কগুলোতে গাড়ি চলাচল করলেও বাঘাইছড়ি-দীঘিনালা ও দীঘিনালা-বাঘাইছড়ির প্রধান সড়কে দূরপাল্লার যাত্রীবাহি বাস ও অন্যান্য গাড়িগুলো চলাচল করেনি।

হরতাল চলাকালে অপ্রীতিকর ঘটনা এড়াতে বাঘাইছড়ির গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। আর হরতাল পালনকারী ইউপিডিএফের নেতাকর্মীরা বাঘাইছড়ি-দীঘিনালার প্রধান সড়কের বিভিন্ন জায়গায় অবস্থান নিয়ে তারা পিকেটিং করতে দেখা যায়।

ফেসবুকের মাধ্যমে আমাদের মতামত জানাতে পারেন।

খবরটি শেয়ার করুন..

এই বিভাগের আরো সংবাদ
Banglaheadlines.com is one of the leading Bangla news portals, Get the latest news, breaking news, daily news, online news in Bangladesh & worldwide.
Designed & Developed By Banglaheadlines.com