সোমবার, ২৬ জুলাই ২০২১, ১২:০৬ পূর্বাহ্ন

সান্তাহারে নারী আমানতকারিদের মানববন্ধন

  • আপডেট টাইম : বুধবার, ১৬ জুন, ২০২১
  • ৩৫ দেখা হয়েছে

বাংলা হেডলাইনস বগুড়া প্রতিনিধি : বগুড়ার সান্তাহারে নারী আমানতকারিদের নিয়ন্ত্রণে থাকা হোটেল স্টার জোরপুর্বক দখল নেয়ার চেষ্টার অভিযোগ উঠেছে। ইতিমধ্যে আমানতকারী নারী ঐক্য পরিষদের উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

তাদের আমানতের টাকা পরিশোধ না হওয়া পর্যন্ত হোটেলটি তাদের নিয়ন্ত্রণে রাখতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

জানা গেছে, বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহারে আপ্রকাশি মাল্টিপারপাস নামে একটি সমিতিতে বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষ প্রায় ২০০ কোটি টাকা আমানত করেন। এর মধ্যে ৩৪ নারীর রয়েছে প্রায় ৭৫ লাখ টাকা।

প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক এসএম জুয়েল হোসেন টাকা ফেরত না দিয়ে তালবাহানা শুরু করেন। আমানতকারিদের অনেকে এসএম জুয়েলের ব্যবসা, জায়গা জমি ও বসতবাড়ি দখল করেন।

এ সময় সান্তাহারের আমানতকারি নারী ঐক্য পরিষদ স্টার হোটেল দখল নিয়ে সেটি পরিচালনা করে আসছেন। হোটেল দখল নেবার পর এসএম জুয়েল ও তার ভাই সোহেল পাওনা ৭৫ লাখ টাকা পরিশোধ না করা পর্যন্ত হোটেলটি নারী আমানতকারিদের কাছে লিখিতভাবে হস্তান্তর করেন।

হোটেলের লভ্যাংশ ৩৪ জন নারীর মাঝে বন্টন করা হচ্ছে। এদিকে তারা ২০১৬ সালে স্বপরিবারে সান্তাহার থেকে পালিয়ে যান।

আমানতকারি নারী ঐক্য পরিষদ স্টার হোটেলটি পরিচালনা করে আসছেন। এ অবস্থায় স্থানীয় কয়েকজন প্রভাবশালী হোটেলটি দখল নেওয়ার পাঁয়তারা শুরু করেন। আমানতকারি নারীরা হোটেল চত্বরে মানববন্ধন কর্মসূচি পালন করেন।

আমানতকারি নারী ঐক্য পরিষদের সভানেত্রী বৃষ্টি আকতার বলেন, হোটেলের মালিক পক্ষ ৩৪ জন নারীর ৭৫ লাখ পাওনা টাকা পরিশোধ না করায় তাদের কাছে হোটেলটি হস্তান্তর করেছেন। সেহেতু কোনভাবেই বর্তমান দখলভুক্তদের বাদ দিয়ে রেল কর্তৃপক্ষ অন্য কাউকে হোটেলের লাইসেন্স দিতে পারেনা।

রেলের কোন পাওনা থাকলে তা অবশ্যই নারী ঐক্য পরিষদ পরিশোধ করবে।

এ প্রসঙ্গে সান্তাহার পুলিশ ফাঁড়ির পরিদর্শক আরিফুল ইসলাম বলেন, মালিকানা নিয়ে কোনো সমস্যা থাকলে সেটি রেল কর্তৃপক্ষ দেখবেন। তবে আইন-শৃঙ্খলা পরিস্থিতির কোন অবনতি না ঘটে সেদিকে নজর রাখা হবে।

ফেসবুকের মাধ্যমে আমাদের মতামত জানাতে পারেন।

খবরটি শেয়ার করুন..

এই বিভাগের আরো সংবাদ
Banglaheadlines.com is one of the leading Bangla news portals, Get the latest news, breaking news, daily news, online news in Bangladesh & worldwide.
Designed & Developed By Banglaheadlines.com