শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০১:১৭ অপরাহ্ন
পরীক্ষামূলক সম্প্রচার:
সিরাজগঞ্জে সুবিধাভোগীর টাকা আত্মসাতের দায়ে গ্রাম পুলিশ চাকরিচ্যুত বগুড়ায় বাসের ধাক্কায় অটোরিকশার দুই নারী যাত্রী নিহত আজ করোনায় ৩৮ জনের মৃত্যু হয়েছে বরিশাল ও রাজশাহী বিভাগে মৃত্যু নেই কুড়িগ্রামে স্কুল খোলার ৫ দিনেও ক্লাস শুরু না হওয়ায় বিপাকে ২৮৫ শিক্ষার্থী মান্দায় দিনব্যাপী প্রাণীসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত বাঘাইছড়িতে সন্ত্রাসীদের গুলিতে একজন নিহত আজ করোনা সংক্রমণ কয়েক মাসে সর্বনিম্ন।। সিলেট ও ময়মনসিংহ বিভাগে মৃত্যু নেই কৃতি ছাত্রী নৈঋতা হালদারকে সম্মাননা সাংগঠনিক কর্মকান্ড গতিশীল করতে রাঙ্গামাটিতে যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত গাজীপুরে বজ্রপাত প্রতিরোধী তালবীজ বপন

লকডাউনে বিধি উপেক্ষিত চিলমারীতে চলছে নৌযান

  • আপডেট টাইম : শনিবার, ২৪ জুলাই, ২০২১
  • ৪৫ দেখা হয়েছে

বাংলা হেডলাইনস কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের চিলামারীতে ব্রহ্মপুত্র নদের ঘাটে সরকার ঘোষিত লকডাউনকে উপেক্ষা করে প্রতিদিন চলছে নৌযান।

এতে নৌযান মালিকদের ফাঁদে পড়ে দ্বিগুন ভাড়া দিতে হচ্ছে সেখানাকার যাত্রীদের এবং হাজার হাজার টাকা হাতিয়ে নিচ্ছে ঘাট কর্তৃপক্ষ।

লকডাউনের প্রথমদিন থেকে এসব যাত্রী হয়রানির ঘটনা ঘটলেও নেয়া হচ্ছেনা কোন আইনি ব্যবস্থা।

জানা গেছে চিলমারী উপজেলার রমনাঘাট থেকে রৌমারী ও রাজিবপুর এলাকা পর্যন্ত নৌকা চলাচল করে।সরকারের বেঁধে দেয়া দুই সপ্তাহের লকডাউনে নৌ চলাচল বন্ধ থাকার কথা থাকলেও আইনকে তোয়াক্কা না করেই নৌকা চলাচল অব্যাহত রেখেছে কর্তৃপক্ষ।

আর লকডাউনের ফাঁদে ফেলে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়সহ মালামাল উঠা নামায়ও নেয়া হচ্ছে দ্বিগুন টাকা।এতে চরম বিপাকে পড়েছে যাত্রীরা।

রমনা ঘাটের তথ্যে জানা যায়,রাজিবপুর থেকে আসা নৌকার যাত্রী আশরাফুল ও মিলন জানান, নৌযানের ভাড়া ১৫০ টাকা থেকে বাড়িয়ে ২০০ টাকা করে নেয়া হচ্ছে।

আর চিলমারী থেকে রাজিবপুর ও রৌমারী গমনকারীদের কাছ থেকে আদায় করা হচ্ছে ২শত ৫০ টাকা থেকে ৩শত টাকা করে।

আব্দুর রশিদ নামে অপর এক যাত্রী জানান যেখানে রাজিবপুর যেতে ভাড়া আগে লাগতো ৮০ থেকে ১শটাকা সেখানে এখন তারা নিচ্ছেন ৩শত টাকা।

ঘাটের দায়িত্বে থাকা ফাইদুল ইসলাম বলেন,অনেক টাকা দিয়ে ঘাটটি ডেকে নেয়া হয়।নৌকা বন্ধ থাকলে আমাদের পুঁজি হারাতে হবে। তাই আমরা লকডাউনে টুকটাক চালাচ্ছি।

তিনি আরো বলেন রৌমারী ও রাজিবপুর থেকে নৌকাতো আসছে তাহলে এখান থেকে গেলে সমস্যা কোথায় জানিনা।

এ ব্যাপারে চিলমারী উপজেলা নির্বাহী অফিসার মাহবুবুর রহমান জানান লকডাউনে আমরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছি।বিষয়টি অত্যন্ত গুরুত্বের সাথে দেখা হচ্ছে যাতে কেউ এমারজেন্সির বাইরে নৌযান চালাতে না পারেন।

ফেসবুকের মাধ্যমে আমাদের মতামত জানাতে পারেন।

খবরটি শেয়ার করুন..

এই বিভাগের আরো সংবাদ
Banglaheadlines.com is one of the leading Bangla news portals, Get the latest news, breaking news, daily news, online news in Bangladesh & worldwide.
Designed & Developed By Banglaheadlines.com