শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৮:৫৮ অপরাহ্ন

রাঙ্গামাটিতে হাজী আব্দুল বারী ফিলিং স্টেশনের উদ্বোধন

  • আপডেট টাইম : শনিবার, ৪ সেপ্টেম্বর, ২০২১
  • ১০২ দেখা হয়েছে

বাংলা হেডলাইনস রাঙ্গামাটি প্রতিনিধি: যাত্রীবাহী পরিবহনে জ্বালানী সাশ্রয় মেটাতে প্রথমবারের মতো রাঙ্গামাটিতে যাত্রা শুরু করলো এলপিজি ফিলিং স্টেশনের।

হাজী আব্দুল বারী মাতব্বরের নামে বহুল প্রতিক্ষিত এই ফিলিং স্টেশনের শুভ উদ্বোধন করেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙ্গামাটি সংসদ সদস্য দীপংকর তালুকদার।

আজ শনিবার সকালে রাঙ্গামাটির রাঙ্গাপানি এলাকায় উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য হাজী কামাল উদ্দিন, রাঙ্গামাটি জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান চিংকিউ রোয়াজা, রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য ও প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী হাজী মো: মুছা মাতব্বর, রাঙ্গামাটি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শহীদুজ্জামান মহসিন রোমানসহ অন্যান্য নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার এমপি বলেন, রাঙ্গামাটি শহরে এখন গ্যাস চালিত ব্যক্তিগত ও যাত্রীবাহী অনেক গাড়ি রয়েছে। যারা জেলার বাইরে গিয়ে বিভিন্ন এলপিজি ফিলিং স্টেশন থেকে তাদের চাহিদা পুরণ করে।

আর রাঙ্গামাটি শহরের ফিলিং স্টেশন নির্মাণের ফলে যানবাহন মালিক ও চালকদের যেমন দুর্ভোগ কমবে তেমনি রাঙ্গামাটিবাসী এই ফিলিং স্টেশন দ্বারা উপকৃত হবেন।

তিনি আরো বলেন, পরিবেশ বান্ধব এলপিজি গ্যাস শহরে বায়ু দূষণ রোধে সহায়তা করে। যা যানবাহনের জ্বালানি হিসেবে বহুল প্রচলিত ও সমাদৃত। সর্বাধিক নিরাপদ এবং সর্বোচ্চ পরিবেশ বান্ধব জ্বালানি হিসেবে তা বাংলাদেশের জনপ্রিয় হয়ে উঠেছে এবং দেশের জ্বালানি খাতে ব্যাপক ভূমিকা রাখছে।

আলোচনা সভায় বক্তারা বলেন, রাঙ্গামাটি শহরের স্বনামধন্য মরহুম হাজী আব্দুর বারী মাতব্বরের পরিবারের ছোট ছেলে রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বিশিষ্ট ব্যবসায়ী হাজী মো: মুছা মাতব্বরের ব্যক্তিগত উদ্যোগে এই ফিলিং স্টেশন নির্মাণ করা হয়েছে। নিজের বাবা হাজী আব্দুল বারী মাতব্বরের নামে এই ফিলিং স্টেশন স্থাপন হওয়ায় এলাকার অনেক মানুষ উপকৃত হবেন।

এদিকে, জেলায় প্রথমবারের মত এলপিজি ফিলিং স্টেশন স্থাপন হওয়ায় স্থানীয়রা খুব খুশি। দীর্ঘ বছর ধরে রাঙ্গামাটির জনগন চট্টগ্রাম থেকে গ্যাস সংগ্রহ করতে হতো। যাদের যানবাহন শুধুমাত্র গ্যাসের ওপর নির্ভরশীল, তাদের অনেকখানি কষ্ট লাঘব হবে বলে জানা গেছে। হাজী আব্দুল বারী মাতব্বর ফিলিং স্টেশন চালু হওয়ার রাঙ্গামাটির চালকরা অত্যন্ত খুশী।

ফেসবুকের মাধ্যমে আমাদের মতামত জানাতে পারেন।

খবরটি শেয়ার করুন..

এই বিভাগের আরো সংবাদ
Banglaheadlines.com is one of the leading Bangla news portals, Get the latest news, breaking news, daily news, online news in Bangladesh & worldwide.
Designed & Developed By Banglaheadlines.com