শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৮:৪১ অপরাহ্ন

আজ করোনায় ৩৮ জনের মৃত্যু হয়েছে বরিশাল ও রাজশাহী বিভাগে মৃত্যু নেই

  • আপডেট টাইম : শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৮ দেখা হয়েছে

বাংলা হেডলাইনস: দেশে আজ শুক্রবার করোনাভাইরাস রোগে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে ৩৮ জনের মৃত্যু হয়েছে এরমধ্যে পুরুষের তুলনায় মহিলার সংখ্যা বেশি।

আজ বরিশাল ও রাজশাহী বিভাগে করোনায় আক্রান্ত হয়ে কোন মৃত্যু নেই।

গতকাল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৫১ জনের মৃত্যু হয়েছে, পরশুও ৫১ জনের মৃত্যু হয়েছে, মঙ্গলবার ৩৫ জনের মৃত্যু হয়েছে, সোমবার ৪১ জনের মৃত্যু হয়েছে, রবিবার ৫১ জনের মৃত্যু হয়েছে এবং শনিবার ৪৮ জনের মৃত্যু হয়েছে।

এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট ২৭,১৪৭ জন মৃত্যুবরণ করেছে।

আজ নমুনা পরীক্ষা বিবেচনায় করোনা শনাক্ত বা সংক্রমণের হার ৬.৪১ শতাংশ রেকর্ড করা হয়েছে।

গতকাল নমুনা পরীক্ষা বিবেচনায় করোনা শনাক্ত বা সংক্রমণের হার ছিল ৫.৯৮ শতাংশ, পরশু ছিল ৬.৬৪ শতাংশ, মঙ্গলবার ছিল ৬.৫৪ শতাংশ, সোমবার ছিল ৭.৬৯ শতাংশ এবং রবিবার ছিল ৭.৪৬ শতাংশ।

২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছে ১৯০৭ জন এবং এ পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ১৫ লাখ ৪০ হাজার ১১০ জন।

২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ২৯১৯ জন এবং এ পর্যন্ত মোট সুস্থ হয়েছে ১৪,৯৭,০০৯ জন। ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৭.২০ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৯৭.১৩ শতাংশ ।

গত ২৪ ঘণ্টায় যারা মৃত্যুবরণ করেছে তাদের মধ্যে ১৩ জন পুরুষ এবং ২৫ জন মহিলা।

আজ স্বাস্থ্য অধিদফতরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয় গত ২৪ ঘণ্টায় ২৯ হাজার ৭৫৬ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৯৩ লাখ ৯৩ হাজার ৩৬৫ টি।

বয়স বিবেচনায় গত ২৪ ঘণ্টায় ১১ থেকে ২০ বছরের একজন, ২১ থেকে ৩০ বছরের একজন, ৪১ থেকে ৫০ বছরের দুই জন, ৫১ থেকে ৬০ বছরের পনের জন, ৬১ থেকে ৭০ বছরের ছয় জন, ৭১ থেকে ৮০ বছরের নয় জন, ৮১ থেকে ৯০ বছরের দুইজন, ৯১ থেকে ১০০ বছরের একজন এবং ১০০ বছরের উপর একজন মৃত্যুবরণ করেছে।

বিভাগভিত্তিক গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা ঢাকা বিভাগে ১৭ জন, চট্টগ্রাম ৭ জন, খুলনা ৮ জন, সিলেট ৩ জন, রংপুর ২ জন এবং ময়মনসিংহ বিভাগে ১ জন।

ফেসবুকের মাধ্যমে আমাদের মতামত জানাতে পারেন।

খবরটি শেয়ার করুন..

এই বিভাগের আরো সংবাদ
Banglaheadlines.com is one of the leading Bangla news portals, Get the latest news, breaking news, daily news, online news in Bangladesh & worldwide.
Designed & Developed By Banglaheadlines.com