রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৩:৩০ অপরাহ্ন

ভোগান্তির নাম নলকা সেতু

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৪ অক্টোবর, ২০২১
  • ২৬ দেখা হয়েছে

বাংলা হেডলাইনস সিরাজগঞ্জ প্রতিনিধি: বঙ্গবন্ধু সেতু হয়ে উত্তর-দক্ষিণ-পশ্চিমাঞ্চলে চলাচলকারী মানুষের মহাভোগান্তির নাম এখন নলকা সেতু।

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার পুরানো এবং ঝুঁকিপূর্ণ নলকা সেতু মেরামত কাজ ও সেতুর দুই পাশে সংস্কার কাজসহ ৪ লেনে উন্নিতকরনের কাজের জন্য বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কসহ জেলার সব মহাসড়কেই মহাযানজট চলছে বেশ কিছুদিন ধরেই।

মহাসড়ক জুড়ে যানজটের কারণে চরম ভোগান্তি পোহাচ্ছেন যাত্রীরা। এরই জের হিসেবে বৃহস্পতিবার সকাল থেকেই বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের সদর উপজেলার সয়দাবাদ গোলচত্বর থেকে শুরু করে কড্ডার মোড় হাটিকুমরুল গোলচত্বর পর্যন্ত, হাটিকুমরুল-উত্তরবঙ্গ মহাসড়কের রায়গঞ্জ উপজেলার ভুইয়াগাঁতী পর্যন্ত আবার হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কের সলঙ্গা থানার নাঈমুড়ী পর্যন্ত এই মহাযানজট ছড়িয়ে পড়েছে।

বুধবার সারারাতও জেলার এই তিনটি মহাসড়কে যানজট ছিল। তবে বৃহস্পতিবার এসব মহাসড়কের অন্তত ৪০ কিলোমিটার এলাকা জুড়ে এই যানজট এখন মহা যানজটে পরিণত হয়েছে।

এসব মহাসড়কের যানজট থেকে বাঁচতে দূরপাল্লার অসংখ্য যানবাহন সিরাজগঞ্জ জেলা শহর হয়ে চলাচল করায় শহরের নিউ ঢাকা রোড, এম এ মতিন সড়ক ও সিরাজগঞ্জ-বগুড়া পুরাতন সড়কেও তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, জেলার সব মহাসড়কেই প্রচুর যানজট বিদ্যমান রয়েছে। কিন্তু আজকের যানজটের বিস্তৃতি কতদূর পর্যন্ত ছড়িয়েছে এখন তা বলাও সম্ভব নয়।

তবে পুলিশ যানজট নিরসনে সার্বক্ষণিক ভাবে কাজ করে চলেছে।

সিরাজগঞ্জ জেলা ট্রাফিক ইন্সপেক্টর সালেকুজ্জামান সালেক বলছেন, নলকা সেতু মেরামত ও দুই পাশে মহাসড়কের সংস্কার কাজের জন্য এক লেন বন্ধ রেখে যানবাহন চলাচল করতে হচ্ছে যে কারণে কয়েকদিন ধরে মহাসড়কে এমন যানজট পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

তবে দুই একদিনের মধ্যেই ঝুঁকিপূর্ণ নলকা সেতু মেরামত কাজ ও সেতুর দুই পাশে সংস্কার কাজ শেষ হলেই এ যানযটের অবসান ঘটবে বলে তিনি এই আশাবাদ ব্যক্ত করেন।

ফেসবুকের মাধ্যমে আমাদের মতামত জানাতে পারেন।

খবরটি শেয়ার করুন..

এই বিভাগের আরো সংবাদ
Banglaheadlines.com is one of the leading Bangla news portals, Get the latest news, breaking news, daily news, online news in Bangladesh & worldwide.
Designed & Developed By Banglaheadlines.com