রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০২:৪১ অপরাহ্ন

বগুড়া আরডিএতে পল্লী উন্নয়ন ও দারিদ্র বিমোচন সেমিনার

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১
  • ৮০ দেখা হয়েছে

বাংলা হেডলাইনস বগুড়া প্রতিনিধি: বগুড়া পল্লী উন্নয়ন একাডেমিতে (আরডিএ) বৃহস্পতিবার পল্লী উন্নয়ন ও দারিদ্র বিমোচন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সেমিনারে পরিকল্পনা প্রতিমন্ত্রী প্রফেসর ড. শামসুল আলম প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গিয়াসউদ্দিন মিয়া এবং হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম. কামরুজ্জামান।

আরডিএ’র মহাপরিচালক খলিল আহমদ পল্লী উন্নয়ন ও দারিদ্র বিমোচন বিষয়ক মুল প্রবন্ধ উপস্থাপন করেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী প্রফেসর ড. শামসুল আলম বলেন, বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়তে আরডিএ নিরলস কাজ করছে।

তিনি আশাবাদ ব্যক্ত করেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আরডিএ দারিদ্রশূন্য মডেল গ্রাম বিষয়ে প্রায়োগিক গবেষণা বাস্তবায়নের মাধ্যমে এসডিজি, ভিশন ২০২১, ভিশন ২০৪১ ও ডেল্টা প্লানের বাস্তবরূপ দিতে বিশেষ ভূমিকা পালন করবে।

সেমিনার আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করেন, প্রতিষ্ঠানের যুগ্ম-পরিচালক ড. আব্দুল মজিদ প্রামানিক। অনুষ্ঠানে একাডেমির অনুষদ সদস্যবৃন্দ, বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে আগত শিক্ষকবৃন্দ, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের অতিথিবর্গ, গবেষক, বিশেষজ্ঞসহ একাডেমির সকল কর্মকর্তা ও কর্মচারীরা যথাযথ স্বাস্থ্যবিধি মেনে উপস্থিত ছিলেন।

ফেসবুকের মাধ্যমে আমাদের মতামত জানাতে পারেন।

খবরটি শেয়ার করুন..

এই বিভাগের আরো সংবাদ
Banglaheadlines.com is one of the leading Bangla news portals, Get the latest news, breaking news, daily news, online news in Bangladesh & worldwide.
Designed & Developed By Banglaheadlines.com