শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ১০:৪৪ পূর্বাহ্ন

মারিশ্যা দীঘিনালা সড়কে পাহাড় ধস ।। ১০ ঘন্টা পর সড়ক যোগাযোগ স্বাভাবিক

  • আপডেট টাইম : সোমবার, ১ আগস্ট, ২০২২
  • ৫৭ দেখা হয়েছে

বাংলা হেডলাইনস রাঙ্গামাটি প্রতিনিধি: রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলা মারিশ্যা দীঘিনালা সড়কের ১৭ কিলোমিটার অজলচূগ বনবিহার এলাকায় পাহাড় ধসে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়।

রবিবার (৩১ জুলাই) রাত ৯টার দিকে এই পাহাড় ধসের ঘটনা ঘটে। 

পরে সংবাদ পেয়ে রাতেই সড়কের মাটি সরানোর কাজ শুরু করে বাঘাইহাট জোনের সেনাবাহিনী। পরে সেনাবাহিনীর সাথে মাটি সরানোর কাজে যোগ দেয় যুব রেডক্রিসেন্ট এর সদস্যরা। রাতে একাংশের মাটি সরিয়ে মোটরসাইকেল, সিএনজি চলাচলের পথ বের করা হয়। 

সোমবার (১ আগষ্ট) সকালে আসে সড়ক জনপদ বিভাগের লোকজন তারা সেনাবাহিনীর সহায়তায় সড়কের সব মাটি সরিয়ে দীর্ঘ ১০ ঘন্টা ভারী যানচলাচল  স্বাভাবিক করে। 

সোমবার সকাল ৮টার সময় বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার ও উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এসময় সড়কে চলাচল করা যানবাহন ও যাত্রীদের সতর্ক করা হয়। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার বলেন, বর্ষা মৌসুমে পাহাড়ের মাটি নরম হয়ে যায়। ফলে মাঝে মধ্যে এই সড়কে পাহাড় ধসের ঘটনা ঘটে। তবে সবাই সতর্ক থাকায় কোন ধরণের হতাহতের ঘটনা ঘটেনি।

পাহাড় ধসের বিষয়ে খাগড়াছড়ি সড়ক ও জনপথ (সওজ) বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী সবুজ চাকমা জানান, রবিবার (৩১ জুলাই) আনুমানিক রাত ৮টার দিকে বাঘাইছড়ি দীঘীনালা সড়কের দুইটিলা এলাকায় বৃষ্টিবাদল ছাড়াই হঠাৎ সড়কের উপর পাহাড়ের একটি বড় অংশের মাটি ধসে পড়ে। পরে সেনাবাহিনীর বাঘাইহাট জোনের সেনা সদস্যরা ও স্থানীয় রেডক্রিসেন্ট সদস্য সড়কের কিছু মাটি সরিয়ে হালকা যানবাহন চলাচলের সুযোগ করে দেয়।

ফেসবুকের মাধ্যমে আমাদের মতামত জানাতে পারেন।

খবরটি শেয়ার করুন..

এই বিভাগের আরো সংবাদ
Banglaheadlines.com is one of the leading Bangla news portals, Get the latest news, breaking news, daily news, online news in Bangladesh & worldwide.
Designed & Developed By Banglaheadlines.com