রবিবার, ১৬ জুন ২০২৪, ০৩:৫৭ অপরাহ্ন

রাঙ্গামাটির পর্যটনকে এগিয়ে নিতে লেক ভ্যালী প্রিমিয়াম হাউজ বোট উদ্বোধন

  • আপডেট টাইম : সোমবার, ১ মে, ২০২৩
  • ১৬২ দেখা হয়েছে

বাংলা হেডলাইনস রাঙ্গামাটি প্রতিনিধি : রাঙ্গামাটি কাপ্তাই হ্রদ ভ্রমণের পাশাপাশি হ্রদে রাত্রিযাপনের রোমাঞ্চকর অনুভুতি নিতে বেড়াতে আসা পর্যটকদের কাছে হাউজ বোট দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে। এরই ধারাবাহিকতায় কাপ্তাই হ্রদকে দূষণমুক্ত রাখতে বার্গী লেক ভ্যালী প্রিমিয়াম হাউজ বোট উদ্বোধন করা হয়েছে।

সোমবার (১ মে) সকালে বেসরকারী পর্যটন কেন্দ্র বার্গী লেক ভ্যালীর পাশে কাপ্তাই হ্রদে ভারতের কাশ্মীরের আদলে তৈরি সুসজ্জিত মনোরম হাউজ বোটের ফিতা কেটে উদ্বোধন করেন রাঙ্গামাটি সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার । পরে তিনি হাউস বোটের বিভিন্ন সুসজ্জিত কক্ষ ঘুরে দেখেন।

এসময় রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি ড. কাঞ্চন চাকমা, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য অংশুসাইন চৌধুরী, রাঙ্গামাটির সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাহিদুল ইসলাম, বার্গী লেক ভ্যালীর ম্যানেজিং ডাইরেক্টর সুমেত চাকমা ও বার্গী হাউজ বোটের উদ্যোক্তা বাপ্পী তংচংগ্যা প্রমুখ।

উদ্বোধন শেষে সাংবাদিকদের উদ্দেশ্যে দীপংকর তালুকদার এমপি বলেন, কাপ্তাই হ্রদে যে হাউজ বোট নামানো হচ্ছে তা যেন পরিমাণের থেকে বেশি না হয়। বেঙের ছাতার মতো যদি হাউজ বোট হ্রদে নামানো হয় তাহলে হাউজ বোটের যে সৌন্দর্য তা হারিয়ে যাবে। তাই সংশ্লিষ্টদের প্রতি আহবান কাপ্তাই হ্রদে নির্দিষ্ট পরিমানের চাইতে যাতে হাউস বোটের অনুমোদন না দেন।

মোট ৬৫ লাখ টাকার ব্যয়ে কাপ্তাই হ্রদকে  দূষণমুক্তের হাত থেকে রক্ষার উদ্দেশ্য নির্মিত হাউজ বোটে মোট ১২টি কক্ষ প্যাকেজ ভিত্তিতে ও বিভিন্ন অনুষ্ঠানের জন্য সুলভ মূল্য পর্যটকরা বিনোদন উপভোগ করতে পারবেন।

ফেসবুকের মাধ্যমে আমাদের মতামত জানাতে পারেন।

খবরটি শেয়ার করুন..

এই বিভাগের আরো সংবাদ
Banglaheadlines.com is one of the leading Bangla news portals, Get the latest news, breaking news, daily news, online news in Bangladesh & worldwide.
Designed & Developed By Banglaheadlines.com