রবিবার, ১৬ জুন ২০২৪, ০২:৪৯ অপরাহ্ন

উপজেলা ছাত্রলীগের শীর্ষ পদে ত্যাগী নেতৃত্ব চায় তৃণমূল

  • আপডেট টাইম : সোমবার, ৮ মে, ২০২৩
  • ১৫৪ দেখা হয়েছে

বাংলা হেডলাইনস সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি গঠন নিয়ে নানা জল্পনা কল্পনার সৃষ্টি হয়েছে। এই কমিটিতে স্থান পেতে শীর্ষ নেতাদের দ্বারে দ্বারে যাচ্ছে কিছু সংখ্যক বিতর্কিত নেতা।

অথচ ছাত্রলীগের ত্যাগী নেতাদের বাদ দিয়ে বির্তকিতরা পদ পদবী পাওয়ার জন্য তৎপর হয়ে উঠেছে। এ কারণে সোমবার দুপুরে স্থানীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছে উপজেলার বিভিন্ন ইউনিট ছাত্রলীগের নেতাকর্মীরা।

ওই উপজেলার ধানগড়া ইউনিয়ন ছাত্রলীগের যুগ্মসাধারণ সম্পাদক নাসিম সরকারের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, উপজেলা ছাত্রলীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয় ২০১৫ সালের ১৪ অক্টোবর। এই সম্মেলনের মাধ্যমে এক বছরের জন্য কমিটি ঘোষণা করে জেলা ছাত্রলীগ। এই কমিটিতে গোলাম হোসেন শোভন সরকার সভাপতি ও জাহাঙ্গীর আলম সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

এই কমিটির মেয়াদ উত্তীর্ণ হওয়ায় ২০২০ সালের ২৪ই জানুয়ারি কমিটিকে বিলুপ্ত ঘোষণা করে জেলা ছাত্রলীগ এবং দীর্ঘ ৩৯ মাস পার হলেও কমিটি গঠন করা হয়নি। এতে প্রায় নেতৃত্বহীন হয়ে সাংগঠনিকভাবে দুর্বল ও বেহাল হয়েছে ওই সংগঠনটি। এদিকে ২০২০ সালের ১ ফেব্রুয়ারি চান্দাইকোনা হাজী ওয়াজেদ মরিয়ম অর্নাস কলেজ মাঠে উপজেলা ছাত্রলীগের ছাত্র সমাবেশ অনুষ্ঠিত হয়। এই সমাবেশের পর উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ কমিটি দেয়ার জন্য বারবার কেন্দ্র ও ছাত্রলীগকে তাগিদ দেয়া হয়। এই তাগিদে জেলা ছাত্রলীগ বিভিন্ন সময় প্রেস কমিটি ও সম্মেলনের মাধ্যমে কমিটি দেয়ার আশ্বাস দিলেও আজও কমিটি গঠন হয়নি। এ কমিটিতে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে অভিযুক্ত বিতর্কিত, জামায়াত-বিএনপির রাজনীতির সঙ্গে জড়িতদের শীর্ষ পদের নেতৃত্বে নিয়ে আসা এবং জামায়াত বিএনপির এজেন্ডা বাস্তবায়নের চলছে পাঁয়তারা। এইজন্য প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি এবং সম্পাদকের দৃষ্টি কামনা করে শহীদ ও ত্যাগী পরিবারের সন্তানদের শীর্ষ নেতৃত্বের মাধ্যমে স্মাট ছাত্রলীগ উপহার দিবেন বলে আশা করছেন সকলেই।

সংবাদ সম্মেলনে চান্দাইকোনা হাজী ওয়াজেদ মরিয়ম অর্নাস কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি আবুল কালাম আজাদ, সম্পাদক মিলন সেখ, পাঙ্গাসী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন, সম্পাদক রাসেদ রায়হান জয়, জেলা ছাত্রলীগের সদস্য সাব্বির আহমেদ স্বাধীন, পাঙ্গাসী অর্নাস কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি রাসেল আহমেদ, সম্পাদক রাজ কুমার বংশী ও রায়গঞ্জ টেকনিক্যাল এন্ড বিএম কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বিপ্লব হাসান জীমসহ ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ফেসবুকের মাধ্যমে আমাদের মতামত জানাতে পারেন।

খবরটি শেয়ার করুন..

এই বিভাগের আরো সংবাদ
Banglaheadlines.com is one of the leading Bangla news portals, Get the latest news, breaking news, daily news, online news in Bangladesh & worldwide.
Designed & Developed By Banglaheadlines.com