রবিবার, ১৬ জুন ২০২৪, ০৩:৩২ অপরাহ্ন

সিরাজগঞ্জে বিপুল টাকার জালনোট উদ্ধার সরঞ্জামাদিসহ যুবক গ্রেপ্তার

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১১ মে, ২০২৩
  • ১১৬ দেখা হয়েছে

বাংলা হেডলাইনস সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জে বিপুল টাকার জালনোট ও টাকা ছাপানোর বিভিন্ন সরঞ্জামাদিসহ মূলহোতা ফরিদুল ইসলাম (২১) নামে এক যুবককে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। সে উল্লাপাড়া উপজেলার মাটিকোড়া মাঠপাড়া গ্রামের কালাচাঁনের ছেলে।

বৃহস্পতিবার দুপুরে পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে অতরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্ধসঢ়;) মো: সামিউল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডলের দিক নির্দেশনায় বুধবার বিকেলের দিকে ডিবি পুলিশের একটি চৌকস দল ওই গ্রামে অভিযান চালিয়ে ফরিদুল ইসলামকে গ্রেফতার করে। তার ঘর থেকে ৪ লাখ ৫৬ হাজার টাকার জাল নোট উদ্ধার করা হয়। এরমধ্যে ৮০টি এক হাজার টাকার নোট ৬৭৫টি পাঁচশো টাকার নোট, ৮৫টি ২শ টাকার নোট, ১২৫টি একশো টাকারনোট ও ১৮০টি পঞ্চাশ টাকার নোট রয়েছে এবং বাংলাদেশ ব্যাংকের মনোগ্রাম, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছাপা ছবি, ১৭০ পিস সাদা কাগজ, ১ লিটার তারপিন, নকল টাকা তৈরির জেল, ৭শ গ্রাম ফেবিকল আঠা, ১টি কাঠের টাকা তৈরির ফ্রেম, টাকা তৈরির সবুজ রং, টাকা তৈরি দুটি কাঠের পাটা, ১টি কালো বর্ণের পিসি, ১টি প্রিন্টার, ১টি টিভি, ১টি লেমেনেটিং মেশিন, বিভিন্ন বর্ণের ১৫/২০টি রঙিন জোরিসহ জাল নোট তৈরির সরঞ্জামাদি জব্দ করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ফরিদুল জানায়, প্রায় দেড় বছর ধরে নিজ বাড়িতে জাল টাকা তৈরি করে সিরাজগঞ্জ, টাঙ্গাইল, পাবনা, জামালপুরসহ বিভিন্ন জেলায় স্বল্প মূল্যে বিক্রি করে আসছিল সে।

আগামী ঈদুল আজহা উপলক্ষে সে ২ কোটি টাকার জাল নোট তৈরির মিশন হাতে নিয়েছিল বলে জানায়।

সংবাদ সম্মেলনে ওসি (ডিবি) রওশন আলী, এসআই জুলহাস উদ্দিন , এসআই ইশানুর রহমান ও অনান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

ফেসবুকের মাধ্যমে আমাদের মতামত জানাতে পারেন।

খবরটি শেয়ার করুন..

এই বিভাগের আরো সংবাদ
Banglaheadlines.com is one of the leading Bangla news portals, Get the latest news, breaking news, daily news, online news in Bangladesh & worldwide.
Designed & Developed By Banglaheadlines.com