শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৮:৪২ পূর্বাহ্ন

অবৈধভাবে স্কুলের গাছ কাটার ঘটনায় তদন্ত শুরু

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১ জুন, ২০২৩
  • ১১৯ দেখা হয়েছে

বাংলা হেডলাইনস সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার গয়হাট্টা সালেহা ইসহাক হাই স্কুলের অবৈধভাবে গাছ কাটার ঘটনায় ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এ কে এম শামছুল হককে প্রধান করে এ তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটি অপর ২ সদস্য হলেন, সংশ্লিষ্ট বন কর্মকর্তা ও উপ-সহকারী ভূমি কর্মকর্তা।

কমিটি ইতিমধ্যেই তদন্ত কাজ শুরু করেছেন। সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উক্ত স্কুল মাঠ এলাকায় প্রায় ২০টি ইউক্যালেপ্টাস গাছ লাগানো হয় প্রায় ১৫ বছর আগে। গত মঙ্গলবার দুপুরে স্কুল কর্তৃপক্ষ সরকারি বিধি উপেক্ষা করে  মাঠ এলাকার ১২ গাছ বিক্রি করে দেয়। এ ব্যাপারে স্থানীয়রা উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দাখিল করেন। এই অভিযোগের প্রেক্ষিতে ওই তদন্ত কমিটি গঠনের নির্দেশ দেন উপজেলা নির্বাহী অফিসার। এই বিষয়ে স্কুল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও প্রধান শিক্ষক সাংবাদিকদের বলেন, গাছ স্কুল থেকে লাগানো হয়েছিল। কিন্তু গাছগুলো বড় হবার পর এর শিকড় পার্শ্ববর্তী লোকজনের জমির সীমানায় ঢুকে যায়। এ কারণে গাছগুলো ৪৫ হাজার টাকায় বিক্রি করে দেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মো: উজ্জল হোসেন বলেন, বিদ্যালয়ের অবৈধভাবে গাছ কাটার ব্যাপারে অভিযোগ পেয়েছি। এই অভিযোগে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ইতিমধ্যেই এ কমিটি তদন্ত কাজ শুরু করেছেন বলে তিনি উল্লেখ করেন।

ফেসবুকের মাধ্যমে আমাদের মতামত জানাতে পারেন।

খবরটি শেয়ার করুন..

এই বিভাগের আরো সংবাদ
Banglaheadlines.com is one of the leading Bangla news portals, Get the latest news, breaking news, daily news, online news in Bangladesh & worldwide.
Designed & Developed By Banglaheadlines.com