শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১০:২৬ পূর্বাহ্ন

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ২ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৮ জুন, ২০২৩
  • ৬৭ দেখা হয়েছে

বাংলা হেডলাইনস সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জের রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে জাতীয় শুদ্ধাচার কৌশল, ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন, অভিযোগ প্রতিকার ব্যবস্থা, সেবা প্রদান প্রতিশ্রুতি, তথ্য অধিকার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তাদের ২ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে।

রবির আইকিউএসির আয়োজনে বুধবার রবির অ্যাকাডেমিক ভবন-২ এর আইকিউএসি সেমিনার কক্ষে প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন রবির উপাচার্য (ভিসি) প্রফেসর ড. মোঃ শাহ্ আজম।

 তিনি বলেন, দেশের উন্নয়নে শিক্ষার বিকল্প নেই। রবি দেশপ্রেমিক দক্ষ মানবসম্পদ তৈরির জন্য প্রতিজ্ঞাবদ্ধ। সুদক্ষ কর্মী তৈরি ও সাংগঠনিক লক্ষ্য অর্জনে কর্মী প্রশিক্ষণের গুরুত্ব অপরিসীম। রবির শিক্ষার্থীরা যেন দেশের উন্নয়নে অবদান রাখতে পারে এবং নিজেদের পরিবর্তমান বিশ্বের সঙ্গে অভিযোজন যোগ্য করে গড়ে তুলতে পারে আমরা সেই চেষ্টা চালিয়ে যাচ্ছি। এর জন্য প্রয়োজন শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের মান উন্নয়ন। এরই ধারাবাহিকতায় আজকের এই প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে।।

প্রশিক্ষণ মানুষের কর্মদক্ষতা বৃদ্ধি করে। রবির সঙ্গে সংশ্লিষ্টদের প্রশিক্ষণের মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনায় বলীয়ান সংস্কৃতিবান্ধব একটি বিশ্ববিদ্যালয় নির্মাণ করতে চাই।

 প্রশিক্ষণ কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রবির ট্রেজারার প্রফেসর ড. ফিরোজ আহমদ। রিসোর্স পার্সন হিসেবে প্রশিক্ষণ প্রদান বগুড়া পল্লী উন্নয়ন অ্যাকাডেমির উপপরিচালক মহিউদ্দিন ও রবির আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক (ভারপ্রাপ্ত) বিজন কুমার স্বাগত বক্তব্য রাখেন।

ফেসবুকের মাধ্যমে আমাদের মতামত জানাতে পারেন।

খবরটি শেয়ার করুন..

এই বিভাগের আরো সংবাদ
Banglaheadlines.com is one of the leading Bangla news portals, Get the latest news, breaking news, daily news, online news in Bangladesh & worldwide.
Designed & Developed By Banglaheadlines.com