শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১০:০৮ পূর্বাহ্ন

সিরাজগঞ্জ প্রেসক্লাবের নির্বাচন সম্পন্নের জন্য আদালতের নির্দেশনা

  • আপডেট টাইম : সোমবার, ৪ সেপ্টেম্বর, ২০২৩
  • ৮৪ দেখা হয়েছে
আইকন

বাংলা হেডলাইনস সিরাজগঞ্জ প্রতিনিধি: ঐতিহ্যবাহী সিরাজগঞ্জ প্রেসক্লাবের নির্বাচনে সকল প্রক্রিয়া সম্পন্ন করার নির্দেশনা দিয়েছেন আদালত। আদালতের এ আদেশে আগামী ৪০ দিনের মধ্যে নির্বাচন সম্পন্ন করতে হবে।

সোমবার সিরাজগঞ্জ সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক মো: সুলতান উদ্দিন প্রধান এ আদেশ দেন। আদেশে বলা হয়েছে, আগামী ১০ দিনের মধ্যে বর্তমান আহবায়ক কমিটি পত্রিকায় বিজ্ঞপ্তি দিয়ে আগ্রহী সাংবাদিকদের গঠনতন্ত্র প্রক্রিয়া সম্পন্ন করে সদস্য অন্তর্ভূক্তি করবে এবং পরবর্তী ৩০ দিনের মধ্যে নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি গঠন করতে হবে।

এদিকে আদালতের রায়ে সন্তোষ প্রকাশ করে সাংবাদিকরা বলেন, এ রায়ে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে। প্রেসক্লাবের নির্বাচন নিয়ে দীর্ঘদিনের ষড়যন্ত্রের সমাপ্তি ঘটেছে। প্রেসক্লাবের কার্যক্রমে এখন গতি ফিরে আসছে এবং সাংবাদিকদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।

উল্লেখ্য, নির্বাচন কমিশন কর্তৃক তফসিল গত ১৯ জুলাই সিরাজগঞ্জ প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠানের তারিখ নির্ধারিত ছিল। প্রেসক্লাবের সদস্য নয়, এমন কয়েক ব্যক্তির দায়ের করা মামলায় ১৮ জুলাই নির্বাচনের উপর নিষেধাজ্ঞা দেন আদালত। আইনের প্রতি শ্রদ্ধা রেখে প্রেসক্লাবের আহ্বায়ক ও নির্বাচন কমিশন এই নির্বাচন স্থগিত করেন। আইনী লড়াইয়ে ২৮ আগষ্ট প্রথম দফায় শুনানি হয় এবং ৪ সেপ্টেম্বর (সোমবার) অধিকতর শুনানি শেষে বিচারক এ রায় ঘোষণা করেন।

গত ১১ মে জেলা প্রশাসক কার্যালয়ে স্থানীয় এমপি অধ্যাপক ডা: হাবিবে মিল্লাত মুন্না, জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান, পুলিশ সুপার মো: আরিফুর রহমান মন্ডল, জেলা আওয়ামী লীগের সভাপতি কে এম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন, চেম্বারের প্রেসিডেন্ট আবু ইউসুফ সূর্য,  আইনজীবী বিমল কুমার দাসের মধ্যস্থতায় অনুষ্ঠিত মিমাংসা বৈঠকের সিদ্ধান্ত কার্যকর করার প্রতিশ্রুতি দিয়েও তা অমান্য করে বখাটেরা আদালতে এই মিথ্যা মামলা দায়ের করেছিলেন।

ফেসবুকের মাধ্যমে আমাদের মতামত জানাতে পারেন।

খবরটি শেয়ার করুন..

এই বিভাগের আরো সংবাদ
Banglaheadlines.com is one of the leading Bangla news portals, Get the latest news, breaking news, daily news, online news in Bangladesh & worldwide.
Designed & Developed By Banglaheadlines.com