রবিবার, ১৬ জুন ২০২৪, ০৩:৫৬ অপরাহ্ন

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ক্যারিয়ার ইনসাইটস শীর্ষক সেমিনার

  • আপডেট টাইম : সোমবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৩
  • ৪৩ দেখা হয়েছে

বাংলা হেডলাইনস  সিরাজগঞ্জ প্রতিনিধি: রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে ক্যারিয়ার সম্পর্কে সম্যক ধারণা ফুটিয়ে তুলতে ও সঠিক দিকনির্দেশনা দিতে ক্যারিয়ার ইনসাইটস ২.০ সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের (আরইউবিসিসি) উদ্যোগে রোববার সন্ধ্যায় এ সেমিনার অনুষ্ঠিত হয়।  

সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) প্রফেসর ড. মো: শাহ আজম। তিনি বলেন, বিদ্যাপীঠ প্রকৃত নাগরিক গড়ে তোলার পুণ্যভূমি। বিদ্যাপীঠ ছাড়া কখনোই সুনাগরিক গড়ে উঠতে পারে না।

আগামী দিনের চ্যালেঞ্জ ও ঝুঁকি মোকাবেলায় দক্ষ জনসম্পদ গড়ে তুলতে আমরা অবদান রাখতে চাই। সেমিনারে তিনি শিক্ষার্থীদের ক্যারিয়ার গঠন বিষয়ে বিভিন্ন দিক বাস্তবিক উদাহরণসহ আলোচনা করেন।

এছাড়াও কী-নোট স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন ৪১তম বিসিএস-এর প্রশাসন ক্যাডারে সুপারিশপ্রাপ্ত উম্মে সালমা খানুন সুস্মিতা। এ সেমিনারে পড়াশোনা পরবর্তী সময়ে ক্যারিয়ার গড়ার বিষয়ে সঠিকভাবে পরিকল্পনা গ্রহণ করে প্রথম থেকেই প্রস্তুতি নেওয়াসহ বিভিন্ন বিষয়ে শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করেন তিনি।

সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন, রবি শিক্ষক সমিতির সভাপতি ও বাংলা বিভাগের চেয়ারম্যান ড. মোঃ ফখরুল ইসলাম এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  উপদেষ্টা প্রশান্ত কুমার পোদ্দার ও প্রোগ্রাম চেয়ার হিসেবে উপস্থিত ছিলেন মো: সাব্বির হোসাইন।

 রবির বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

 বিগত ১৩ই সেপ্টেম্বর অনুষ্ঠিত পাবলিক স্পিকিং বিষয়ক প্রতিযোগিতা বিজয়ীদের মাঝে পুরষ্কার ও সনদ প্রদান করা হয়। উল্লেখ্য, বর্তমান প্রতিযোগিতামূলক চাকুরিবাজারে শিক্ষার্থীদের যোগ্য করে গড়ে তোলার লক্ষ্যে রবি ক্যারিয়ার ক্লাব

ইতোমধ্যে বিভিন্ন প্রতিযোগিতাসহ পাওয়ার পয়েন্ট, প্রেজেন্টেশন, পাবলিক স্পিকিং, সিভি রাইটিং, কেইস স্টাডিসহ বিভিন্ন ক্যারিয়ার ডেভেলপমেন্ট কর্মশালা ও সেমিনারের আয়োজন করা হয়।

ফেসবুকের মাধ্যমে আমাদের মতামত জানাতে পারেন।

খবরটি শেয়ার করুন..

এই বিভাগের আরো সংবাদ
Banglaheadlines.com is one of the leading Bangla news portals, Get the latest news, breaking news, daily news, online news in Bangladesh & worldwide.
Designed & Developed By Banglaheadlines.com