শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৪৯ পূর্বাহ্ন
পরীক্ষামূলক সম্প্রচার:

পাহাড়ের অবৈধ অস্ত্রধারীদের সাধারণ ক্ষমা ঘোষণা হতে পারেঃ স্বরাষ্ট্রমন্ত্রী

  • আপডেট টাইম : বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯
  • ৫৯৭ দেখা হয়েছে

বাংলা হেডলাইনস রাঙ্গামাটি প্রতিনিধিঃ প্রধানমন্ত্রীর নির্দেশনা পেলে পাহাড়ের অবৈধ অস্ত্রধারীদের স্বাভাবিক জীবনে ফিরে আসতে সাধারণ ক্ষমা ঘোষণা হতে পারে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেন, পার্বত্য অঞ্চলের নির্বিচারে মানুষ খুন,সন্ত্রাস, চাঁদাবাজী কোন ক্রমেই আর করতে দেয়া হবে না। আসাদুজ্জামান খান বলেন, পার্বত্য দুর্গম এলাকায় সন্ত্রাস জঙ্গী মাদক নির্মুলে পরিকল্পিত অভিযান পরিচালনা করা হবে।

প্রায় তিন ঘণ্টা ব্যাপী তিন পার্বত্য জেলার আইন শৃঙ্খলা বিষয়ক বিশেষ সভা শেষে রাত ১০ টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের এ কথা জানান।  সন্ধ্যায়৬:২০ মিনিটে রাঙ্গামাটি জেলা প্রশাসকের কার্যালয়ের সন্মেলন কক্ষে বৈঠকটি অনুষ্ঠিত হয়।

আসাদুজ্জামান খান  বলেন, পার্বত্য এলাকার সন্ত্রাস নির্মূলে সীমান্ত সড়ক নির্মাণ করে বিজিবিকে শক্তিশালী করা হবে। এছাড়া পার্বত্য শান্তি চুক্তিকে যথাযথ মুল্যায়ন করে পাহাড়ের শান্তি ফিরিয়ে আনতে সরকার বদ্ধ পরিকর বলে তিনি মন্তব্য করেন।  এক প্রশ্নের জবাবে  তিনি বলেন, প্রত্যাহারকৃত সেনা ক্যাম্প গুলোতে পাশে প্রয়োজনে পুলিশ সহ অন্যান্য আইন শৃঙ্খলা বাহিনীর ক্যাম্প করে অভিযান পরিচালনা করা হবে।

পার্বত্য অঞ্চলের অস্ত্রধারীদের সাধারণ ক্ষমা ঘোষণা করা হবে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর অনুমোদন পেলে সুন্দরবনের চরমপন্থীদের মতো পার্বত্য এলাকার অবৈধ অস্ত্রধারীরা নিজেদের ভুল স্বীকার করে স্বাভাবিক জীবনে আসতে চাইলে তাদের জন্য সাধারণ ক্ষমার ঘোষণা আসতে পারে।

স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল  সভাপতিত্বে সভায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশেসিং,রাঙ্গামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার, পুলিশ মহাপরিদর্শক ডক্টর মোঃ জাবেদ পাটোয়ারী, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ আব্দুল মান্নানসহ তিন পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান,তিন পার্বত্য জেলা প্রশাসক, পুলিশ ও বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনীর উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ফেসবুকের মাধ্যমে আমাদের মতামত জানাতে পারেন।

খবরটি শেয়ার করুন..

এই বিভাগের আরো সংবাদ
Banglaheadlines.com is one of the leading Bangla news portals, Get the latest news, breaking news, daily news, online news in Bangladesh & worldwide.
Designed & Developed By Banglaheadlines.com