শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১০:০৫ অপরাহ্ন

বাংলাদেশ আন্তর্জাতিক শ্রম সংস্থার করোনা সংক্রান্ত কমিটির চেয়ার নির্বাচিত

  • আপডেট টাইম : শুক্রবার, ২১ মে, ২০২১
  • ১৯৪ দেখা হয়েছে

বাংলা হেডলাইনস :  বাংলাদেশকে আন্তর্জাতিক শ্রম সংস্থার কোভিড-১৯ সংক্রান্ত টেকনিক্যাল কমিটির চেয়ার নির্বাচিত করা হয়েছে।

পিআইডি’র প্রেস রিলিজে আজ জানানো হয় যে কোভিড-১৯ এর প্রাদুর্ভাবের ফলে বিশ্বব্যাপী শ্রমজগতে যে নেতিবাচক প্রভাব পড়েছে, তা থেকে সফল ও কার্যকরী উত্তরণের জন্য অন্তর্ভুক্তিমূলক, টেকসই ও মানবিক উপায়ের সন্ধানে আন্তর্জাতিক শ্রম সংস্থা সদস্য রাষ্ট্রসমূহের অংশগ্রহণে এক আলোচনা সভার আয়োজন করে।

আলোচনার ফলশ্রুতিস্বরূপ কোভিড-১৯ সংক্রান্ত আউটকাম ডকুমেন্ট-এর একটি খসড়া প্রণয়ন করা হয়েছে, যা আগামী ৩-১৯ জুন ২০২১ তারিখে অনুষ্ঠিতব্য ১০৯-তম আন্তর্জাতিক শ্রম সম্মেলনে গৃহীত হবে।  

খসড়ার ওপর সদস্য রাষ্ট্রসমূহের মতামত ও সম্মতিগ্রহণের জন্য আসন্ন আন্তর্জাতিক শ্রম সম্মেলনের পূর্বে চূড়ান্ত নেগোশিয়েসন অনুষ্ঠিত হবে।

এ গুরুত্বপূর্ণ নেগোশিয়েসনে সভাপতিত্ব করার জন্য সর্বসম্মতিক্রমে বাংলাদেশ নির্বাচিত হয়েছে। জেনেভায় বাংলাদেশ মিশনের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মো: মুস্তাফিজুর রহমান নেগোশিয়েসনে সভাপতিত্ব করবেন।

প্রেস রিলিজে উল্লেখ্ করা হয় খসড়া প্রণয়নসংক্রান্ত কমিটিতে বাংলাদেশ এশীয়-প্রশান্ত অঞ্চলের প্রতিনিধি হিসেবেও নেতৃস্থানীয় ভূমিকা পালন করে থাকে।  

ফেসবুকের মাধ্যমে আমাদের মতামত জানাতে পারেন।

খবরটি শেয়ার করুন..

এই বিভাগের আরো সংবাদ
Banglaheadlines.com is one of the leading Bangla news portals, Get the latest news, breaking news, daily news, online news in Bangladesh & worldwide.
Designed & Developed By Banglaheadlines.com