সোমবার, ২৬ জুলাই ২০২১, ০১:০৬ পূর্বাহ্ন

ফিলিস্তিন-ইসরাইল সংকট সমাধানে আমেরিকার অবস্থানে বিএনপির সমর্থন

  • আপডেট টাইম : সোমবার, ২৪ মে, ২০২১
  • ১১৫ দেখা হয়েছে

বাংলা হেডলাইনস: বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ফিলিস্তিন-ইসরাইল সংকট সমাধানে আমেরিকার অবস্থানে সমর্থন জানিয়েছে।

আজ বিএনপির চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব এই সমর্থনের কথা জানান।

মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল ফিলিস্তনি-ইসরাইল সংকট নিরসনে সুস্পষ্ট অবস্থান গ্রহণ করায় মার্কিন প্রেসিডেন্ট মি: জো বাইডেন ও মার্কিন জনগনের প্রতি আন্তরিক ধন্যবাদ, অভিনন্দন ও কৃতজ্ঞতা জানাচ্ছে।

ফখরুল বলেন ইসরাইল র্কতৃক ফিলিস্তিন ভূমি দখলের পরিকল্পতি ভূমি দখলের ঘৃণ্য পরিকল্পনা রুখে দিতে সমগ্র বিশ্ববাসীর নৈতিক সর্মথনের শক্তিকে কাজে লাগিয়ে জাতিসংঘসহ বিশ্বের সকল বিবেকবান রাষ্ট্রসমূহকে অগ্রণী ভূমিকা নিতে হবে।

তিনি বলেন ‘এ প্রেক্ষিতে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের র্সবশেষ বক্তব্য নিঃসন্দেহে ফিলিস্তনি-ইসরাইল সংকট সমাধানে অত্যন্ত তাৎর্পযময়। গাজার পুর্নগঠনে সমন্বিত উদ্যোগ গ্রহণে সহায়তার প্রতিশ্রুতি দিয়ে তিনি বলেছেন, ইসরায়েলের পাশাপাশি ফিলিস্তনি রাষ্ট্র প্রতিষ্ঠাই সংঘাতের‘একমাত্র জবাব’।

‘মধ্যপ্রাচ্যে শান্তি প্রতিষ্ঠায় দুই রাষ্ট্রই একমাত্র সমাধান। সংঘাতের মূল কেন্দ্র জেরুজালেম নগরে ‘আন্তসাম্প্রদায়িক লড়াই’ বন্ধ করার প্রতি জো বাইডেনের উদাত্ত আহবান সংকট সমাধানে ফিলিস্তিন জনগণের অধিকার প্রতিষ্ঠায় মার্কিন গণতন্ত্রপ্রিয় নাগরিকদের দৃঢ় সর্মথনের প্রতি সম্মান প্রর্দশনের সুস্পষ্ট বহিঃপ্রকাশ’।

ফখরুল বলেন আমরা বিশ্বাস করি, জাতিসংঘের প্রস্তাব এবং অসলো চুক্তির আলোকে ফিলিস্তনি-ইসরাইল সংকট সমাধানে “ইসরায়েলের পাশাপাশি ফিলিস্তনি রাষ্ট্র প্রতিষ্ঠা” ঘোষণা বাস্তবায়নের পথ সুগম করাই হচ্ছে প্রধান চ্যালেঞ্জ। চলমান হত্যাকান্ডকে আর্ন্তজাতিক বিচার প্রক্রিয়ায় আনার উদ্যোগ সহ দুই রাস্ট্র গঠনের সিদ্ধান্ত বাস্তবায়ন জাতিসংঘের নেতৃত্বে অতিসত্ত্বর র্কাযকরী পদক্ষপে গ্রহণের জন্য আমরা সংশ্লষ্টি পক্ষ সমূহের নেতৃত্বের প্রতি আহবান জানাই।

ফেসবুকের মাধ্যমে আমাদের মতামত জানাতে পারেন।

খবরটি শেয়ার করুন..

এই বিভাগের আরো সংবাদ
Banglaheadlines.com is one of the leading Bangla news portals, Get the latest news, breaking news, daily news, online news in Bangladesh & worldwide.
Designed & Developed By Banglaheadlines.com