শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৮:২২ অপরাহ্ন

রাঙ্গামাটিতে হাইফ্লো অক্সিজেন সাপোর্ট ও ২৫ শয্যার করোনা ইউনিটের উদ্বোধন

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১
  • ৫৯ দেখা হয়েছে

বাংলা হেডলাইনস রাঙ্গামাটি প্রতিনিধি : দীর্ঘ প্রতিক্ষার পর উদ্বোধন হয়েছে রাঙ্গামাটি সদর হাসপাতালে হাইফ্লো অক্সিজেন সাপোর্ট কার্যক্রম ও ২৫ শয্যা বিশিষ্ট করোনা ইউনিট।

এই দুটি ইউনিট চালু হতে রাঙ্গামাটি জেলাবাসীর দীর্ঘদিনের আশার প্রতিফলন ঘটেছে।

আজ বৃহস্পতিবার সকালে হাইফ্লো অক্সিজেন সাপোর্ট কার্যক্রম ও ২৫ শয্যা বিশিষ্ট করোনা ইউনিটের উদ্বোধন করেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সংসদ সদস্য দীপংকর তালুকদার ।

রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রæ চৌধুরী, রাঙ্গামাটি পুলিশ সুপার মীর মোদদাছছের হোসন, আঞ্চলিক পরিষদ সদস্য হাজী কামাল উদ্দিন, রাঙ্গামাটি ডেপুটি সিভিল সার্জন ডা: নিতীশ চাকমা, রাঙ্গামাটি মেডিকেল কলেজের পরিচালক ডা: শহীদ তালুকদার, রাঙ্গামাটি মেডিকেল কলেজ ও হাসপাতালের অতিরিক্ত পরিচালক ড: নিহার রঞ্জন নন্দী, হাসপাতালের আরএমও ডা: শওকত আকবরসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দীপংকর তালুকদার এমপি’র নির্দেশনায় ও আন্তরিক প্রচেষ্টায় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ রাঙ্গামাটি সদর হাসপাতালে হাইফ্লো অক্সিজেন সাপোর্ট কার্যক্রম ও ২০ শয্যা বিশিষ্ট করোনা ইউনিট স্থাপন  করেন।

এদিকে, রাঙ্গামাটি সদর হাসপাতালে হাইফ্লো অক্সিজেন সাপোর্ট চালু হওয়ায় করোনা রোগীসহ অন্যান্য রোগীদেরকে চট্টগ্রামে আর রেফার করতে হবে না। হাইফ্লো অক্সিজেন ও করোনা ইউনিট চালু হওয়ায় রাঙ্গামাটি জেলাবাসীর মাঝে আনন্দের বন্যা বইছে।

উল্লেখ্য, এতদিন রাঙ্গামাটিবাসী চট্টগ্রাম থেকে সিলিন্ডারে করে আনা অক্সিজেনের উপর নির্ভর করতে হতো রোগীদের। আর সিলিন্ডারে অক্সিজেন শেষ হলে দুর্ভোগে পড়ত রোগীরা। হাইফ্লো অক্সিজেন সাপোর্ট স্থাপনের মাধ্যমে পুরো রাঙ্গামাটিবাসী দুর্ভোগের অবসান হলো। হাইফ্লো অক্সিজেন সাপোর্টের মাধ্যমে করোনার রোগীসহ পুরো হাসপাতালের অন্যান্য রোগীরা পূর্ণাঙ্গভাবে সেন্ট্রাল অক্সিজেন প্লান্টের সুবিধার আওতায় আসলো।

ফেসবুকের মাধ্যমে আমাদের মতামত জানাতে পারেন।

খবরটি শেয়ার করুন..

এই বিভাগের আরো সংবাদ
Banglaheadlines.com is one of the leading Bangla news portals, Get the latest news, breaking news, daily news, online news in Bangladesh & worldwide.
Designed & Developed By Banglaheadlines.com