শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৯:৪৯ অপরাহ্ন

গাজীপুর আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে শোকজ নোটিশ

  • আপডেট টাইম : রবিবার, ৩ অক্টোবর, ২০২১
  • ৬৪ দেখা হয়েছে

বাংলা হেডলাইনস গাজীপুর প্রতিনিধি: আওয়ামী লীগের স্বার্থ পরিপন্থী কর্মকান্ড ও সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র জাহাঙ্গীর আলমকে শোকজ নোটিশ দিয়েছে আওয়ামী লীগ।

শোকজ নোটিশের প্রেক্ষিতে জাহাঙ্গীর আলম বলেন, ফেসবুকে ছড়িয়ে পড়া বানোয়াট ভিডিওর পরিপ্রেক্ষিতে এ নোটিশ দেওয়া হয়েছে। যেই ভিডিও একটি মিথ্যা প্রচারণা। যথাসময়ের মধ্যে নোটিশের যথাযথ জবাব দেবো। আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রীসহ দল যে সিদ্ধান্ত নেয়, তা মাথা পেতে নেব।

রোববার আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমকে শোকজের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন। ওই কারণ দর্শানোর চিঠিতে সই করেছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। জাহাঙ্গীর আলমকে আগামী ১৫ দিনের মধ্যে শোকজের জবাব দিতে নির্দেশ দেয়া হয়েছে।

চিঠিতে লেখা আছে, “অতি সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত ও প্রকাশিত আপনার বক্তব্য বাংলাদেশ আওয়ামী লীগের সুনাম ও ভাবমূর্তি ক্ষুণ্ণ করেছে। যা বাংলাদেশ আওয়ামী লীগের স্বার্থ পরিপন্থী কর্মকান্ড ও সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের শামিল এবং সংগঠনের গঠনতন্ত্রের ৪৭ ধারা মোতাবেক শাস্তিযোগ্য অপরাধ। এমতাবস্থায় সংগঠনের শৃঙ্খলা ও স্বার্থ পরিপন্থী কার্যক্রমে সম্পৃক্ত থাকার অভিযোগে আপনার বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না, তার ব্যাখ্যাসহ আপনার লিখিত জবাব বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আগামী ১৫ দিনের মধ্যে প্রেরণের নির্দেশনা প্রদান করা হচ্ছে।’

শোকজ নোটিশের বিষয়টি জানতে পেরে গাজীপুর মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মেয়র জাহাঙ্গীর আলম বলেছেন, যথাসময়ে কারণ দর্শানো নোটিশের লিখিত জবাব দেবো। আমি দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্ত অবশ্যই মেনে নেবো। প্রযুক্তিগত কৌশল খাটিয়ে নির্বাচনি বিরোধীতাকারী ও ষড়যন্ত্রকারীরা সঙ্ঘবদ্ধ হয়ে আমার বিরুদ্ধে অপপ্রচার চালিয়েছে। আমি বারবার এর প্রতিবাদ করে আসছি এবং এখনও করছি। আমি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ  ধারণ করে, লালন করে ও আদর্শে অনুপ্রাণিত হয়ে ছোটবেলা থেকেই অনেক ত্যাগ তিতিক্ষায় ছাত্রলীগ করে আসছি।

এখন জাতির জনকের রেখে যাওয়া বর্তমানে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বাধীন মুক্তিযুদ্ধে নেতৃত্ব দেয়া রাজনৈতিক দল  আওয়ামী লীগের রাজনীতি করছি। জীবনের শেষ রক্তবিন্দু পর্যন্ত জাতির জনকের আদর্শ ধারণ করে, মানুষের সেবা করে যেতে চাই।

উল্লেখ্য, একটি ভিডিও সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এতে বঙ্গবন্ধু ও জেলার কয়েকজন গুরুত্বপূর্ণ নেতা–কর্মীকে নিয়ে জাহাঙ্গীর আলম বিতর্কিত মন্তব্য করেছেন বলে অভিযোগ তুলে মাঠে নেমেছে তার বিপক্ষের স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা। 

ফেসবুকের মাধ্যমে আমাদের মতামত জানাতে পারেন।

খবরটি শেয়ার করুন..

এই বিভাগের আরো সংবাদ
Banglaheadlines.com is one of the leading Bangla news portals, Get the latest news, breaking news, daily news, online news in Bangladesh & worldwide.
Designed & Developed By Banglaheadlines.com