শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ১০:৩৮ পূর্বাহ্ন

গণঅধিকার পরিষদের বগুড়া জেলা কমিটি ঘোষণা অধিকাংশ বিএনপির

  • আপডেট টাইম : সোমবার, ২৫ জুলাই, ২০২২
  • ৪১ দেখা হয়েছে

বাংলা হেডলাইনস বগুড়া প্রতিনিধি: বাংলাদেশ গণঅধিকার পরিষদের ৫৭ সদস্য বিশিষ্ট বগুড়া জেলা আহবায়ক কমিটি ঘোষণা করা হয়েছে।

বগুড়া পৌরসভার সাবেক কাউন্সিলর খোরশেদ আলমকে আহবায়ক ও নুরুজ্জামান জুয়েলকে সদস্য সচিব করা হয়েছে।

সোমবার বিকালে ঢাকার পুরানা পল্টনের কার্যালয়ে মতবিনিময় সভায় সংগঠনের কেন্দ্রীয় আহবায়ক ড. রেজা কিবরিয়া ও সদস্য সচিব নুরুল হক নুর কমিটির অনুমোদন দেন। আগামী ছয় মাসের মধ্যে উপজেলা কমিটি করার নির্দেশ দেওয়া হয়েছে।

সংগঠনের বগুড়া জেলা আহবায়ক, সদর থানা বিএনপির সাবেক নেতা ও বগুড়া পৌরসভার ১৩ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর খোরশেদ আলম জানান, কমিটির অধিকাংশই বিএনপির সমর্থক। তারা ত্যাগী ও পদ-পদবী বঞ্চিত। গত ছয় মাস ধরে সংগঠনের সাথে কাজ করছেন।

গণঅধিকার পরিষদের দায়িত্ব নেওয়া প্রসঙ্গে তিনি জানান, গণতন্ত্র, ন্যায় বিচার, মানুষের অধিকার, সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতেই এখানে আসা।

বগুড়া জেলা সদস্য সচিব নুরুজ্জামান জুয়েল জানান, বঙ্গবন্ধুর কারণে আমরা বাংলাদেশ পেয়েছি। তার আদর্শ বুকে লালন করে আসছি। বঙ্গবন্ধুর আওয়ামী লীগ ও এখনকার আওয়ামী লীগ এক নয়। তাই গণতন্ত্র চর্চার জন্য এ সংগঠনে এসেছেন।

বগুড়া জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট একেএম সাইফুল ইসলাম জানান, তার সংগঠন থেকে কে কে গণঅধিকার পরিষদে যোগদান করেছেন তা জানা নেই। তবে বগুড়ায় বিএনপি সাগরের মত। এখান থেকে এক বালতি পানি তুললে সংগঠনের কোন ক্ষতি হবেনা।

গণঅধিকার পরিষদের যুগ্ম আহবায়ক ২১ জন হলেন রেজাউল করিম রেজা, ডা. মেহেরুল আলম মিশু, সাজ্জাদ হোসেন, সারওয়ার হোসেন, গোলাম আরেফিন চৌধুরী মানিক, জাহিদুর রহমান, আবু নাসের, হোসাইন রাকিব, সাজিদুর রহমান, সগীর আহমেদ মজুমদার, শাহ আলম, সেলিম সরকার, নাসির উদ্দিন, রুহুল আমীন, হাফিজার রহমান, ইঞ্জিনিয়ার রাশেদ সাদাত, রুহুল আমিন, নার্গিস খাতুন নাজমা, আরিফ মন্ডল, নাহারুল ইসলাম ফেরদৌস ও রাশেদুল ইসলাম রাশেদ।

যুগ্ম সদস্য সচিব ২১ হলেন মোজাহিদুল ইসলাম, সৌরভ সরকার শাবলু, সোনা মিয়া, মিজানুর রহমান সোহান, রায়হানুল ইসলাম, রবিউল ইসলাম শান্ত, মাহমুদুল হাসান, এসআর সুমন, অ্যাডভোকেট কামরুজ্জামান সোহেল, আশিকুর রহমান আশিক, মো: হেলালুজ্জামান, এসএম আবদুল্লাহ আল মামুন, রিয়েল মাহমুদ কামরুল, মাসুম বিল্লাহ, মাহমুদুল হাসান শামীম, আবু হাসান, শুভন কুমার দাস, মিনহাজুল ইসলাস সুমন, আবদুল হালিম, আবু সাঈদ, আজাহারুল ইসলাম।

সদস্য ১৩ জন হলেন ফারুক পশারী রাজা, হাসান আলী, জাহাঙ্গীর আলম, আবদুর রহমান, এসএম আবদুর রব সুজন, মুরাদ খান, আলমগীর হোসেন, রাহেদ মিয়া, আল আমিন বাপ্পী, মো: বেলাল, মো: সোহেল, সিরাজুল ইসলাম ও মিজানুর রহমান।

এদিকে বগুড়া শহর যুবদলের সাবেক সভাপতি ও পৌরসভার ১৫ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মাসুদ রানা তার ফেসবুক পেজে লিখেছেন, “বগুড়ায় বিএনপির ভুল সিদ্ধান্তের কারণে অনেক ত্যাগী নেতাকর্মী সাবেক কয়েকজন কাউন্সিলরসহ অন্য একটি দলে যোগদান করার সিদ্ধান্ত নিয়েছে।”

এর উত্তরে এমদাদুল হক দুলাল নামে একজন লিখেছেন, সাইফুল ইসলাম জেলা বিএনপির সভাপতি থাকাকালে আপনাদের দাপট দেখেছি। গোলাম মোহাম্মদ সিরাজকে আহবায়ক করা হলে আপনারা বগুড়ায় বিএনপির রাজনীতি থেকে ছিঁটকে পড়লেন। কাউন্সিলর সিপার আল বখতিয়ারকে বহিস্কার করা হলো। পরে সিরাজ-সাইফুল গ্রুপের বিরোধ চরমে পৌঁছে। তবে দল পরিবর্তন করে কেউ সফল হয়নি। তারা ভুল সিদ্ধান্ত নিয়েছে। তিনি আরো বলেন, ত্যাগীরা অভিমানী হয়; তারা বেঈমানী করেনা।

বাংলাদেশ গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় সদস্য সচিব, ঢাবির সাবেক সহ-সভাপতি নুরুল হক নুর বলেন, বগুড়া জেলা কমিটি বিএনপি, আওয়ামী লীগ, পিডিপি থেকে ১০-১২ জন যোগ দিয়েছেন। যারা মুক্তিযুদ্ধের অঙ্গীকারে বিশ্বাসী, গণতান্ত্রিক সমৃদ্ধ রাষ্ট্র গড়ে গড়ে তুলতে চায় তাদের আমরা স্বাগত জানাই।

তিনি বলেন, আমরা যেহেতু পরিবর্তনের রাজনীতির কথা বলি, সে ক্ষেত্রে যারা দুর্নীতিবাজ, অর্থ পাচারকারী এবং শিক্ষিত অপরাধী তারা ব্যতিত যে কোন দেশপ্রেমিক ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জ্বীবিত নাগরিক আমাদের দলে যোগ দিতে পারবেন। আজ ৫৭ সদস্য বিশিষ্ট বগুড়ায় জেলা আহবায়ক কমিটি দিয়েছি। যারা আগামি ছয় মাসের মধ্যে প্রতিটি উপজেলা কমিটি গঠন করবে। আমরা আগামীতে নতুন বাংলাদেশ ও পরিবর্তনের রাজনীতির স্বপ্ন দেখি; বগুড়ার কমিটি সে স্বপ্নকে বাস্তবায়নের পথ অনেকদূর এগিয়ে নিবে।

ফেসবুকের মাধ্যমে আমাদের মতামত জানাতে পারেন।

খবরটি শেয়ার করুন..

এই বিভাগের আরো সংবাদ
Banglaheadlines.com is one of the leading Bangla news portals, Get the latest news, breaking news, daily news, online news in Bangladesh & worldwide.
Designed & Developed By Banglaheadlines.com