বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৬:১৭ অপরাহ্ন
পরীক্ষামূলক সম্প্রচার:

৫থেকে ১১ বছর বয়সী শিশুদের করোনা টিকা প্রদান শুরু

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১১ অক্টোবর, ২০২২
  • ৫৪ দেখা হয়েছে

বাংলা হেডলাইনস রাঙ্গামাটি প্রতিনিধি: দেশের অন্যান্য জেলা ও উপজেলা মতো রাঙ্গামাটিতেও ৫ বছর থেকে ১১ বছর বয়সী শিশুদের করোনার টিকাদান কর্মসূচির কার্যক্রম শুরু করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।

মঙ্গলবার (১১ অক্টোবর) সকাল ৯টা থেকে বিভিন্ন স্কুলে এই টিকাদান কার্যক্রম শুরু হয়। এই কর্মসূচি ১২ দিন চলবে। জেলার দুর্গমতার কথা বিবেচনায় নিয়ে নির্দিষ্ট সময়ের পরেও এই টিকা কার্যক্রম চালিয়ে যাওয়ার কথা জানিয়েছে জেলার স্বাস্থ্য বিভাগ কর্তৃপক্ষ।

শিশুদের জন্য বিশেষভাবে তৈরি পেডিয়াট্রিক ফর্মুলেশন ফাইজার বায়োএনটেক কমিউনিটি টিকা দেওয়া হচ্ছে। সারা দেশের সোয়া দুই কোটি শিশুকে টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

মঙ্গলবার সকালে শহরের রাঙ্গামাটি শিশু নিকেতন ও তৈয়াবিয়া আইডিয়াল স্কুলসহ জেলার দশটি উপজেলায় একসঙ্গে এই কার্যক্রম শুরু হয়েছে বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. বিপাশ খীসা।

ডা. বিপাশ খীসা জানান, রাঙ্গামাটিতে প্রায় ৮৫ হাজার শিশুর তালিকা পেয়েছি। এর মধ্যে আমরা ১৪ হাজার টিকা পেয়েছি, যা উপজেলা পর্যায়ে বিতরণ করা হয়েছে। সরকার কর্তৃক ১৪ দিন শেষ করার কথা থাকলেও দুর্গমতার কারণে কিছুটা সময় লাগতে পারে বলে তিনি জানান।

জানা গেছে, স্কুল ভ্যাকসিনেশন সেন্টার ও পরবর্তী সময়ে কমিউনিটি পর্যায়ে (স্কুল বহির্ভূত শিশু) কাছের কেন্দ্র থেকে এই টিকা নিতে হবে। কোনো কারণে শিশুর সুরক্ষা নিবন্ধন সম্ভব না হলেও লাইনে তালিকা করার মাধ্যমে টিকা নেওয়া যাবে।

এদিকে শিশুদের টিকার আওতায় আনায় খুশি অভিভাবকরা।

ফেসবুকের মাধ্যমে আমাদের মতামত জানাতে পারেন।

খবরটি শেয়ার করুন..

এই বিভাগের আরো সংবাদ
Banglaheadlines.com is one of the leading Bangla news portals, Get the latest news, breaking news, daily news, online news in Bangladesh & worldwide.
Designed & Developed By Banglaheadlines.com